ব্যবসা কার্যক্রম সংস্কারে সম্মত হয়েছে বাংলাদেশ ও বিশ্ব ব্যাংক গ্রুপ

130

ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : চতুর্থ শিল্প বিপ্লব মোকাবেলায় বাংলাদেশ ও বিশ্ব ব্যাংক গ্রুপ ব্যবসা কার্যক্রম সংস্কার, বিনিয়োগ নীতির উন্নয়ন, প্রচার কার্যক্রম ও দক্ষতা বৃদ্ধিসহ বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বাড়াতে সম্মত হয়েছে।
উভয় পক্ষই বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র প্রাতিষ্ঠানিক সক্ষমতার উন্নয়ন, ঝুঁকি ভিত্তি ব্যবস্থাপনার প্রবর্তন এবং ওয়ান-স্টপ পরিসেবা কার্যকর করার বিষয়েও সম্মত হয়েছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের ওয়াশিংটন সফরকালে এই সিদ্ধান্ত নেয় হয়। তিনি ১২ থেকে ১৬ নভেম্বর ওয়াশিংটন সফর করেন।
সালমান রহমান ওয়াশিংটনে বিশ্ব ব্যাংক গ্রুপের সদর দপ্তরে অনুষ্ঠিত এক গুরুত্বপূর্ণ সভা ও কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
বৈঠককালে জনাব রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেত্বতে বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের উল্লেখযোগ্য অগ্রগতির কথা তুলে ধরেন। তিনি বাংলাদেশের এ অগযাত্রায় সহযোগিতা করতে বিশ্ব ব্যাংক গ্রুপের প্রতি আহবান জানান।
বাংলাদেশ প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ও বিশ্বব্যাংকে বাংলাদেশের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ শফিউল আলম।

image_printPrint