বাসস ক্রীড়া-১৫ : তাইবুরের দ্বিতীয় সেঞ্চুরি; হালিমের পাঁচ উইকেট

253

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-এনসিএল
তাইবুরের দ্বিতীয় সেঞ্চুরি; হালিমের পাঁচ উইকেট
ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলমান আসরে দ্বিতীয় সেঞ্চুরির স্বাদ নিলেন ঢাকা বিভাগের বাঁ-হাতি ব্যাটসম্যান তাইবুর রহমান। আজ থেকে শুরু হওয়া ষষ্ঠ রাউন্ডে প্রথম স্তরের ম্যাচের প্রথম দিন খুলনা বিভাগের বিপক্ষে সেঞ্চুরি করেন তাইবুর। তার সেঞ্চুরিতে প্রথম দিন শেষে ৯০ ওভারে ৭ উইকেটে ২৭৩ রান করেছে ঢাকা। ১১০ করে আউট হন তাইবুর। খুলনার হয়ে পেসার আব্দুল হালিম ২৭ রানে ৫ উইকেট নেন।
তৃতীয় রাউন্ডে রাজশাহীর বিভাগের বিপক্ষে ১০২ রানের ইনিংস খেলেছিলেন তাইবুর। আর প্রথম রাউন্ডে রাজশাহীর বিপক্ষে দুই ইনিংসে ৮৮ ও অপরাজিত ৮৮ রান করে সেঞ্চুরির আক্ষেপে পুড়েছেন তাইবুর। তবে এখন পর্যন্ত দু’টি সেঞ্চুরি পাওয়ায় হয়তো আক্ষেপ মুছে গেছে তাইবুরের।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় খুলনা। ব্যাট হাতে নেমে ২ রানে ২ উইকেট হারায় ঢাকা বিভাগ। চার নম্বরে নামা রাকিবুল হাসানও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। ২৪ রানে থামেন তিনি। তবে ওপেনার আব্দুল মাজিদ ৬৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন।
মাজিদের মত হাফ-সেঞ্চুরি তুলে আউট হয়েছেন অধিনায়ক শুভাগত হোমও। ৫৬ রান করেন তিনি। তবে মাজিদ ও শুভাগতকে ছাপিয়ে সেঞ্চুরি তুলে নেন তাইবুর। তিন অংকে পা দিয়ে ১১০ রানে থেমে যান তাইবুর। তার ১৮৯ বলের ইনিংসে ৭টি চার ও ৩টি ছক্কা ছিলো।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা বিভাগ : ২৭৩/৭, ৯০ ওভার (তাইবুর ১১০, মাজিদ ৬৬, হালিম ৫/২৭)।
বাসস/এএমটি/২০১০/স্বব