বাসস ক্রীড়া-১৩ : জাতীয় যুব আরচারি চ্যাম্পিয়নশীপ শুরু

266

বাসস ক্রীড়া-১৩
আরচারি-যুব
জাতীয় যুব আরচারি চ্যাম্পিয়নশীপ শুরু
ঢাকা, ১৬ নভেম্বর, ২০১৯(বাসস): ‘তীর’ তৃতীয় জাতীয় যুব আরচারি চ্যাম্পিয়নশীপ আজ শনিবার টঙ্গীর আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামের ট্রেনিং সেন্টারে শুরু হয়েছে।
বাংলাদেশ আরচারি ফেডারেশনের সভাপতি লে: জে: (অব:) মোহাম্মদ মইনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে দুই দিনব্যাপী এ টুর্নামেন্ট উদ্বোধন করেন। এ সময় স্পন্সর প্রতিষ্ঠান সিটি গ্রুপ ও ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চ্যাম্পিয়নশীপের ১ম দিনে কোয়ালিফিকেশন রাউন্ডের প্রতি ইভেন্টের সেরা ৪ জনের স্কোর:
কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ জুনিয়র অনূর্ধ্ব-২০ বালকে ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুঁড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৬৪ স্কোর করে ১ম হন মোহাম্মদ তামিমুল ইসলাম (বিকেএসপি), ৬৫৪ স্কোর করে ২য় হন মো: সাকিব মোল্লা (তীরন্দাজ সংসদ), ৬৪৫ স্কোর করে ৩য় হন মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বিকেএসপি) এবং ৬৪১ স্কোর করে ৪র্থ হন প্রদীপ্ত চাকমা (বিকেএসপি)। কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ জুনিয়র অনূর্ধ্ব-২০ বালিকায় ৭০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুঁড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬২৭ স্কোর করে ১ম হন মেহনাজ আক্তার মনিরা (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব), ৬২৬ স্কোর করে ২য় হন দিয়া সিদ্দিকী (বিকেএসপি), ৫৭৩ স্কোর করে ৩য় হন মনি রানী সরকার (বিএএফ টাইগার কাবস) এবং ৫৫৬ স্কোর করে ৪র্থ হন মিস রাবেয়া খাতুন (ঢাকা আর্মি আরচ্যারী ক্লাব)।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ ক্যাডেট অনূর্ধ্ব-১৭ বালকে ৬০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুঁড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৬৬ স্কোর করে র‌্যাংকিংয়ে ১ম হন প্রদীপ্ত চাকমা (বিকেএসপি), ৬৬০ স্কোর করে ২য় হন আব্দুর রহমান আলিফ (বিকেএসপি), ৬৫০ স্কোর করে ৩য় হন মো: জান্নাতুল ইসলাম (বিএএফ টাইগার কাবস) এবং ৬৪৪ স্কোর করে ৪র্থ হন মো: ইয়াসিন আরাফাত (তীরন্দাজ সংসদ)। রিকার্ভ ক্যাডেট অনূর্ধ্ব-১৭ বালিকায় ৬০ মিটার দুরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৪৯ স্কোর করে ১ম হন মোসাম্মৎ ইতি খাতুন (তীরন্দাজ সংসদ), ৬২৯ স্কোর করে ২য় হন দিয়া সিদ্দিকী (বিকেএসপি), ৫৮৬ স্কোর করে ৩য় হন উমা সিং মারমা (বিকেএসপি) এবং ৫৮১ স্কোর করে ৪র্থ হন মনি রানী সরকার (বিএএফ টাইগার কাবস)।

কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ ইয়াংস্টার অনূর্ধ্ব-১৪ বালকে ৪০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুঁড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৮৬ স্কোর করে ১ম হন আব্দুর রহমান আলিফ (বিকেএসপি), ৬৮৬ স্কোর করে ২য় হন রাকিব মিয়া (বিকেএসপি), ৬৭১ স্কোর করে ৩য় হন মো: ইয়াছিন আরফাত (তীরন্দাজ সংসদ) এবং ৬৬৬ স্কোর করে ৪র্থ হন মো: মেহেদী হাসান (কোয়ান্টামম স্পোর্টিয়াম)। রিকার্ভ ইয়াংস্টার অনূর্ধ্ব-১৪ বালিকায় ৪০ মিটার দুরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৮২ স্কোর করে মোসাম্মৎ ইতি খাতুন (তীরন্দাজ সংসদ), ৬৬৬ স্কোর করে ২য় হন উমা সিং মারমা (বিকেএসপি), ৬৩২ স্কোর করে ৩য় হন রজনী আক্তার (বিকেএসপি) এবং ৬২৭ স্কোর করে ৪র্থ হন উর্মি খাতুন (বিকেএসপি)।

কোয়ালিফিকেশন রাউন্ডে কম্পাউন্ড জুনিয়র অনূর্ধ্ব-২০ বালকে ৫০ মিটার দূরত্বে ৭২টি তীর ছুঁড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৯৩ স্কোর করে ১ম হন হিমু বাছার (বিকেএসপি), ৬৯০ স্কোর করে ২য় হন মোহাম্মদ আশিকুজ্জামান (বিকেএসপি), ৬৭৯ স্কোর করে ৩য় হন মো: রাদিন বিন তালেব (বিকেএসপি) এবং ৬৬৮ স্কোর করে ৪র্থ হন মো: সিয়াম সিদ্দিক (তীরন্দাজ সংসদ)। কোয়ালিফিকেশন রাউন্ডে কম্পাউন্ড জুনিয়র অনুর্ধ্ব-২০ বালিকায় ৫০ মিটার দুরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৮০ স্কোর করে ১ম হন পুষ্পিতা জামান (বিকেএসপি), ৬৭৯ স্কোর করে ২য় হন বন্যা আক্তার (বাংলাদেশ আনসার), ৬৬৩ স্কোর করে ৩য় হন লামিয়া ইসলাম (তীরন্দাজ সংসদ) ও ৬৫৪ স্কোর করে ৪র্থ হন রিতু আক্তার (তীরন্দাজ সংসদ)।

কোয়ালিফিকেশন রাউন্ডে কম্পাউন্ড ক্যাডেট অনূর্ধ্ব-১৭ বালকে ৫০ মিটার দুরত্বে ৭২টি তীর ছুঁড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৮৫ স্কোর করে ১ম হন হিমু বাছার (বিকেএসপি), ৬৭৬ স্কোর করে ২য় হন মো: সিয়াম সিদ্দিক (তীরন্দাজ সংসদ), ৬৬৪ স্কোর কের ৩য় হন মো: রাদিন বিন তালেব (বিকেএসপি) এবং ৬৬১ স্কোর করে ৪র্থ হন মো: আসিফ মাহমুদ বাপ্পি (বিকেএসপি)। কম্পাউন্ড ক্যাডেট অনূর্ধ্ব-১৭ বালিকায় ৫০ মিটার দুরত্বে ৭২টি তীর ছুড়ে ৭২০ স্কোরের মধ্যে ৬৮২ স্কোর করে ১ম হন পুস্পিতা জামান (বিকেএসপি), ৬৬০ স্কোর করে ২য় হন লামিয়া ইসলাম (তীরন্দাজ সংসদ), ৬০৬ স্কোর করে ৩য় হন মোসাম্মৎ হুমায়রা আক্তার হিমু এবং ৫৩৯ স্কোর করে ৪র্থ হন জান্নাতুল ফেরদৌস (বিকেএসপি)।
বাসস/স্বব/১৯৩০/এএমটি