আয়কর দিতে সকলকে উৎসাহিত হওয়ার আহ্বান নৌপরিবহন প্রতিমন্ত্রীর

241

ঢাকা, ১৫ নভেম্বর, ২০১৯ (বাসস) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি আয়কর দেয়ার জন্য সকলকে উৎসাহিত হওয়ার আহ্বান জানিয়েছেন।
আজ দিনাজপুরে তিনদিনব্যাপি আয়কর মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান। নৌপরিবহন মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘যে দেশে স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছেন-সেদেশের মানুষ আয়কর দেবেনা এটা হতে পারেনা। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিলো বলেই বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে সময় লাগছে। স্বাধীনতার ৪৮ বছরেও আয়কর নেয়ার জন্য মেলার আয়োজন করতে হচ্ছে।’
প্রতিমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের নাম উল্লেখ করে বলেন, তারাই নিজেদের কালো টাকা সাদা করেছেন। এটা দেশের জন্য একটা দুর্ভাগ্যজনক।
রংপুর কর অঞ্চলের কর কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম এবং দিনাজপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি সুজা-উর রব চৌধুরী।
প্রতিমন্ত্রী ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তিনদিনব্যাপি এ আয়কর মেলার উদ্বোধন করেন।
দিনাজপুর উপ-কর কমিশনারের কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এ মেলায় আয়কর জমা দেয়ার জন্য বিভিন্ন স্টল বসানো হয়েছে।