বাসস দেশ-১৯ : শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

337

বাসস দেশ-১৯
মৎস্য মন্ত্রী- শিক্ষা
শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী
খুলনা, ১ জুলাই, ২০১৮ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষার্থীদের বিশ্বমানের দক্ষতা অর্জনের পাশাপাশি নৈতিক মূল্যবোধসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
তিনি আজ খুলনা ফুলতলা মহিলা কলেজের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির ছাত্রীদের উদ্বোধনী ক্লাস ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
মন্ত্রী ভালভাবে লেখাপড়া করে নিজেদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার পাশাপাশি দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, শিক্ষা জাতিকে উন্নত করে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ নির্মাণের জন্য শিক্ষা সবচেয়ে বেশি প্রয়োজন। তাই নতুন প্রজন্মকে সঠিকভাবে প্রস্তুত করতে হবে। তথ্যপ্রযুক্তিতে নিজেকে দক্ষ করে তুলতে হবে।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার নারী শিক্ষার ওপর জোর দিয়েছে। নারীর ক্ষমতায়ণ, নারীশিক্ষা ও নারী উন্নয়নে বাংলাদেশ বিশ্বের কাছে রোল মডেল। নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে নারীদের নিয়োগ বৃদ্ধি পেয়েছে। নারীশিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ফুলতলা মহিলা কলেজের অধ্যক্ষ সমীর কুমার ব্রহ্মের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের পরিচালনা পরিষদের সদস্য বিএমএ সালাম, মো. আসলাম খান, এসএম মোস্তাফিজুর রহমান, মৃণাল হাজরা ও মাস্টার আনোয়ারুজ্জামান মোল্যা।
এর আগে মন্ত্রী ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন এবং রোগীদের খোঁজ খবর নেন। দুপুরে তিনি ডুমুরিয়ার বান্দা স্কুল এন্ড কলেজে ছাত্র-ছাত্রীদের প্রথম ক্লাসের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।
বাসস/সংবাদদাতা/এমআর/১৯২৮/কেজিএ