ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে সাংবাদিকদের ‘ওয়াচ-ডগে’-র ভূমিকা পালন করার আহ্বান ভূমি মন্ত্রীর

464

ঢাকা, ১৪ নভেম্বর, ২০১৯ (বাসস) : ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে সাংবাদিকদের ‘ওয়াচ-ডগে’-র ভূমিকা পালন করার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।
তিনি বলেন, কোথাও অনিয়ম পেলে তুলে ধরাই হচ্ছে সাংবাদিকদের দায়িত্ব। অনিয়ম হলে অবশ্যই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।
আজ সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘ভূমি মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম পর্যালোচনা বিষয়ক’ এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বত্তব্যে তিনি এসব কথা বলেন।
ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মজিবর রহমান, মো. সিরাজ উদ্দিন আহমেদ, মো. আবদুল হক, আনিস মাহমুদ প্রমুখ।
সাইফুজ্জামান চৌধুরী আরো বলেন, ভূমি ব্যবস্থাপনার ডিজিটালাইজেশন একটি চলমান প্রক্রিয়া। পর্যায়ক্রমে সব অটোমেশনের আওতায় আনা হবে।
তিনি বলেন, দুর্নীতির প্রমাণ পেলে সাথে সাথে ব্যবস্থা নেয়া হচ্ছে। প্রযোজ্য ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়কে অবহিত করা হচ্ছে।
কর্মশালায় চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব), উপ ভূমি সংস্কার কমিশনার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এবং ভূমি অধিগ্রহণ কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। কর্মশালায় ভূমি সম্পর্কিত বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করা হয় এর পর বিভিন্ন অংশগ্রহণকারীদের মতামত উপস্থাপন করা হয়।

image_printPrint