বাসস দেশ-১০ : বঙ্গবন্ধুর রক্তের সাথে বেঈমানি করেননি আখতারুজ্জামান চৌধুরী বাবু : তথ্যমন্ত্রী

123

বাসস দেশ-১০
তথ্যমন্ত্রী-স্মরণসভা
বঙ্গবন্ধুর রক্তের সাথে বেঈমানি করেননি আখতারুজ্জামান চৌধুরী বাবু : তথ্যমন্ত্রী
চট্টগ্রাম, ১৩ নভেম্বর, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, পঁচাত্তরের পনেরই আগস্টের পর আওয়ামী লীগ যখন মহাবিপর্যয়ের মুখে তখন দলকে এবং দল পুনর্গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন আখতারুজ্জামান চৌধুরী বাবু।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তের সঙ্গে তিনি কখনো বেঈমানি করেননি উল্লেখ করে তিনি বলেন, ‘এই নেতার কাছে থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।’ হাছান মাহমুদ আজ দুপুরে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভায় এ কথা বলেন।
স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বক্তব্য রাখেন শিক্ষা উপ=মন্ত্রী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল। সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ।
হাছান মাহমুদ বলেন, “তিনি (বাবু) চট্টগ্রামের মাটিতে আওয়ামী লীগের পতাকা উড্ডীন রেখেছেন। সমস্ত রক্তচক্ষুকে উপেক্ষা করে, লোভ-লালসাকে প্রত্যাখ্যান করে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের প্রতিবাদ জানিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশে ফেরার ক্ষেত্রে ভূমিকা রাখাদের মধ্যে একজন ছিলেন বাবু ভাই। তিনি অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী ছিলেন।”
তথ্যমন্ত্রী বলেন, ‘বাবু ভাইদের মত নেতাদের ত্যাগের কারণে সমস্ত প্রতিকূলতা, প্রতিবন্ধকতা ও ষড়যন্ত্রের মধ্যেও আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় টিকে আছে। তিনি দেশবরেণ্য শিল্পপতি হলেও রাজনীতিকে ব্রত হিসেবে নিয়েছিলেন। যারা বিত্তবৈভবের মালিক, তাদের অনেকে আজকে রাজনীতিতে আসছেন, রাজনীতিকে অর্থ দিয়ে কেনার চেষ্টা করছেন। বাবু ভাই এক্ষেত্রে পুরো আলাদা ছিলেন।’
বাসস/জিই/কেসি/১৬৫৫/কেএমকে