বাসস দেশ-৩১ : মাদক ব্যবসায়ী ইশতিয়াক ও তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে দুদকের পৃথক মামলা

486

বাসস দেশ-৩১
দুদক-মামলা
মাদক ব্যবসায়ী ইশতিয়াক ও তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে দুদকের পৃথক মামলা
ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯ (বাসস) : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মাদক ব্যবসায়ী ইশতিয়াক ও তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে আজ দুর্নীতি দমন কমিশন (দুদক) পৃথক মামলা করেছে।
দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য বাসস’কে মামলার বিষয়ে নিশ্চিত করেছেন।
দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. সাঈদুজ্জামান বাদি হয়ে ঢাকা জেলার আশুলিয়া থানার গাজীরচট, মধ্যপাড়া, দরগাপাড়ের বাসিন্দা মো. ইশতিয়াক ও তার স্ত্রীর বিরুদ্ধে পৃথক মামলা করেন। আজ সোমবার দুদকের ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে দুটি আলাদা মামলা করেন সংস্থার সহকারী পরিচালক সাইদুজ্জামান।
দুদকের সম্পদ বিবরণী নোটিশ জারি করা সত্ত্বেও ইশতিয়াক সম্পদ বিবরণী দাখিল না করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
এছাড়া তিনি জ্ঞাত আয় বর্হিভূত অবৈধভাবে ২৭ লাখ টাকা মূল্যে বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ক্রয় ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন ও ৪ দশমিক ৭০ শতাংশ ভূমির ওপর নির্মিত ১তলা বিশিষ্ট ১টি বিল্ডিং, ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবনের অর্ধেক অংশের মালিক হওয়ায় মামলাটি করা হয়।
এদিকে দুদকে সম্পদবিবরণী দাখিল না করা এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধেও দুদক আরেকটি মামলা করেছে।
সম্পদ বিবরণী নোটিশ জারি করা সত্ত্বেও তিনিও সম্পদ বিবরণী দাখিল করেনি।
তাছাড়া আসামির নিজ নামে জ্ঞাত আয় বর্হিভূত ব্যাংক হিসেবে ২৮ লাখ টাকা জমা থাকা এবং বাইপাইল মৌজার ৪ শতাংশ ভূমি ক্রয় ও তার উপর ৬ তলা বিশিষ্ট ভবন ও ৪ দশমিক ৭০ শতাংশ ভুমির ওপর নির্মিত ১তলা বিশিষ্ট ১টি বিল্ডিং, ৮ দশমিক ২৮৩ শতাংশ জমির ওপর নির্মিত ৭ তলা বিশিষ্ট ১টি ভবনের অর্ধেক অংশের মালিকানা থাকায় তার স্ত্রী মিসেস পাখির বিরুদ্ধে এ মামলা করা হয়।
বাসস/সবি/এফএইচ/২১৪০/এসই