বাসস ক্রীড়া-১৮ : ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ দাপট শেষে খুলনার বিধ্বংসী রূপ

245

বাসস ক্রীড়া-১৮
ক্রিকেট-এনসিএল
ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ দাপট শেষে খুলনার বিধ্বংসী রূপ
ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯ (বাসস) : ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ দাপটে প্রথম দিন পরিত্যক্তের পর দ্বিতীয় দিন মাঠে নামার সুযোগ পেয়েছিলো রাজশাহী বিভাগ-খুলনা বিভাগ। ২১তম জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) পঞ্চম রাউন্ডে প্রথম স্তরে দ্বিতীয় দিন মাত্র ১২ ওভার লড়াই করার সুযোগ পায় দু’দল। তবে তৃতীয় দিনে আজ ৯২ ওভার খেলার সুযোগ পেল রাজশাহী বিভাগ-খুলনা বিভাগ। তৃতীয় দিন ১৫১ রানে অলআউট হয় রাজশাহী। জবাবে দিন শেষে ৪ উইকেটে ১৫৪ রান করে খুলনা। ৬ উইকেট হাতে নিয়ে ৩ রানের লিড খুলনার।
ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ১২ ওভারে বিনা উইকেটে ৩৬ রান করেছিলো রাজশাহী। দুই ওপেনার অভিষেক মিত্র ৯ ও মিজানুর রহমান ২৬ রানে অপরাজিত ছিলেন।
তৃতীয় দিন মধ্যাহ্ন-বিরতির পর খুলনার পেসার রুবেল হোসেনের বোলিং তোপে ১৫১ রানে গুটিয়ে যায় রাজশাহী। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান করেন আট নম্বরে নামা সানজামুল ইসলাম। এছাড় ওপেনার মিজানুর রহমান ৪৩ রান করেন। রুবেল ৫১ রানে ৭ উইকেট নেন। প্রথম শ্রেনির ক্রিকেটে এটিই তার সেরা বোলিং ফিগার।
রাজশাহীর ইনিংস শেষে নিজেদের ইনিংস শুরু করে ৪৫ রানে দুই ওপেনারকে হারায় খুলনা। তবে পরবর্তীতে অমিত মজুমদার ও তুষার ইমরান জোড়া হাফ-সেঞ্চুরি করেন। হাফ-সেঞ্চুরি করে দু’জনই বিদায় নেন। অমিত ৫৯ ও তুষার ৫৮ রান করেন। ৬ রান নিয়ে অপরাজিত আছেন নুরুল হাসান-নাহিদুল ইসলাম। রাজশাহীর মোহর শেখ ও মুক্তার আলী ২টি করে উইকেট নেন।
বাসস/এএমটি/২০০৫/স্বব