দিনাজপুরে ১৮ একর জমি অবৈধ দখলমুক্ত

213

দিনাজপুর, ১১ নভেম্বর, ২০১৯ (বাসস) : জেলার উপশহর এলাকায় আজ ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে গণপুর্ত বিভাগের প্রায় আঠারো একর জায়গা দখল মুক্ত করা হয়েছে।
দিনাজপুর হাউজিং স্টেটের সহকারী প্রকৌশলী হাসান আহমেদ জানান, দিনাজপুর হাউজিং স্টেটের ১০টি ব্লকে বরাদ্দপ্রাপ্ত ঘরবাড়ি এবং এর বাইরে হাউজিংয়ের মালিকানায় থাকা প্রায় ১১৩ একর জমি ভুমিদস্যুরা জোরপূর্বক দখল করে রয়েছে।
তিনি জানান, জেলার উপশহর এলাকায় বেদখল হওয়া জমি দখলমুক্ত করার লক্ষ্যে সম্প্রতি ভূমিন্ত্রণালয় এবং গৃহায়ন ও গণপুর্ত মন্ত্রণালয়ের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে তিনটি টিম আজ সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করে। আজ উপশহর এলাকার ব্লক ১ হতে ৭ পর্যন্ত অবৈধ দখলে থাকা প্রায় আঠারো একর জমি দখলমুক্ত করা হয়। ওই জমিতে অবস্থিত একাধিক অবৈধ বসতঘর ও দোকানপাটসহ অবৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। আগামী তিনদিন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে এ অভিযান চলমান থাকবে বলে তিনি উল্লেখ করেন।
অন্যদিকে, সদর উপজেলার নিমনগর ফুলবাড়ী বাসস্ট্যান্ড হতে যুব উন্নয়ন অধিদপ্তর পর্যন্ত দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক সড়কের রাস্তার দুধারে সড়ক ও জনপথের জমি দখল করে নির্মিত দোকানপাট উচ্ছেদ করা হয়। ওইসব অবৈধ স্থাপনা আজ সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অপর একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়ে দোকানপাট ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়।
দিনাজপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু সালেহ মো. মাহফুজুল আলম জানান, জেলায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান নভেম্বর মাসব্যাপী চলমান থাকবে। অবৈধ দখলদারদের দখল ছেড়ে মালামাল সরিয়ে নেয়ার জন্য মাইকিংসহ প্রচারনা অব্যাহত রয়েছে।