বাসস দেশ-২৬ : কুমিল্লায় ট্রাকের ধাক্কায় সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত

486

বাসস দেশ-২৬
বিস্ফোরণ-নিহত
কুমিল্লায় ট্রাকের ধাক্কায় সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত
কুমিল্লা, ১০ নভেম্বর, ২০১৯ (বাসস) : কুমিল্লায় ট্রাকের ধাক্কায় যাত্রীবাহী মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ তিন যাত্রী মারা গেছে। এঘটনায় দগ্ধ হয়েছেন আরও ৫জন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ জানায়, রোববার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দেবিদ্বার উপজেলার গোবিন্দপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছে-সদর উপজেলার আলেখারচর এলাকার মৃত আইয়ুব আলীর ছেলে ইউসুফ ও রবজা নামে এক শিশু। তবে নিহত অপর জনের নাম ও পরিচয় পাওয়া যায়নি।
আহতরা হলেন- নিহত শিশু রবজার মা হালিমা বেগম (৪৫), কুমিল্লার আদর্শ সদর উপজেলার দৌলতপুর এলাকার আবুল কাশেম (৫০), জসিম উদ্দিন (৪৮), সজিব (২০), সদর দক্ষিণ উপজেলার ধনপুর এলাকার দুলাল মিয়া (৪৫) ও বলরামপুর এলাকার মজনু মিয়া (৫০)।
হাইওয়ে পুলিশ ময়নামতি ক্রসিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আলমগীর হোসেন জানান, চান্দিনা থেকে মাইক্রোবাসটি ময়নামতি যাচ্ছিলো। পথিমধ্যে মহাসড়কের দেবিদ্বার উপজেলার গোবিন্দপুর স্টেশনে যাত্রী উঠানোর জন্য থামানো হয়। পেছেন থেকে একটি বাস ধাক্কা দিলে মাইক্রোবাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় অপর একটি ট্রাক মাইক্রোবাসকে ধাক্কা দিলে গাড়িটি মহাসড়কের উপরে উল্টে যায় এবং গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে মাইক্রোবাসে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় হতাহতদের উদ্ধার করে ফায়ার সার্ভিস। যাত্রীদের অধিকাংশই চান্দিনায় একটি মাহফিল শেষে বাড়ি ফিরছিলেন।
ওসি আলমগীর হোসেন আরো জানান, দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করে ডাম্পিংয়ে নেয়া হয়েছে, ট্রাক ও বাস চালককে আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় দেবিদ্বার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
চান্দিনা ফায়ার সার্ভিস স্টেশন অফিসার সফিক উদ্দিন মুন্সি বলেন, আমরা ৩ জনকে জীবিত উদ্ধার করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাই এবং শিশুসহ তিন জনের মরদেহ উদ্ধার করি। এর আগে আরও ২জনকে জীবিত উদ্ধার করেছে স্থানীয়রা।
চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক দেলোয়ার হোসেন জানান, দগ্ধ হালিমা, আবুল কাশেম ও জসিম উদ্দিনকে এ হাসপাতালে আনার পর প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। এর মধ্যে হালিমার ৫০ শতাংশ, আবুল কাশেমের ৩৫ শতাংশ এবং জসিম উদ্দিনের ২৫ শতাংশ পুড়ে গেছে।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১৪৫/এবিএইচ