চট্টগ্রামে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত

333

চট্টগ্রাম, ১০ নভেম্বর, ২০১৯ (বাসস) : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে চট্টগ্রামে বের করা হয় অগণিত ভক্তের জশনে জুলস (শোভাযাত্রা)।
আজ রোববার সকাল ১০ টায় নগরীর ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা সংলগ্ন আলমগীর খানকা থেকে জশনে জুলুসের শোভাযাত্রা শুরু হয়।
পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে চট্টগ্রামে আনজুমানে রাহমানিয়া আহমাদিয়া সুন্নিয়া ট্রাস্টের ব্যবস্থাপনায় অগণিত মানুষের অংশগ্রহণে এই জশনে জুলুসের শোভাযাত্রা আয়োজন করা হয়। এতে চট্টগ্রাম জুড়ে মুসলিম উম্মাহর ঢল নামে।
রাহনুমায়ে শরিয়ত ও ত্বরিকত, আওলাদে রাসূল, হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (মাদ্দাজিল্লুহুল আলী), শাহ্জাদা আল্লামা সৈয়্যদ হামেদ শাহ ও মুহাম্মদ কাসেম শাহ (মাদ্দাজিল্লুহুল আলী)-এর নেতৃত্বে এই জশনে জুলুসে অগণিত মানুষের উপস্থিতিতে জনসমুদ্রে পরিণত হয়।
শোভাযাত্রায় পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফী মিজানুর রহমান, আনজুমান-ই রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, শায়খুল হাদিস মুফতি মুহাম্মদ ওবাইদুল হক নঈমী প্রমুখ অংশ নেন।
এদিকে সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন নগরীর ষোলশহরস্থ জামেয়া ময়দানে এসে জড়ো হতে থাকেন। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে আসা লোকজন বিবিরহাট, মুরাদপুর থেকে শোভাযাত্রায় যোগ দেন।
জুলুস শুরুর আগে খানকায়ে কাদেরীয়ায় মুসলিম উম্মার শান্তি কামনায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হযরতুল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ (মাদ্দাজিল্লুহুল আলী)।