বাসস দেশ-১৯ : মাদক প্রতিরোধে পুলিশ আরো কঠোর হবে : ডিএমপি কমিশনার

485

বাসস দেশ-১৯
ডিএমপি কমিশনার-আলোচনা সভা
মাদক প্রতিরোধে পুলিশ আরো কঠোর হবে : ডিএমপি কমিশনার
ঢাকা, ৩০ জুন ২০১৮ (বাসস) : জঙ্গিবাদ ও মাদকের আগ্রাসন থেকে জাতিকে রক্ষা করতে হলে আলেম সমাজকে এগিয়ে আসতে হবে। দেশকে বাঁচাতে হলে মাদক দমন করতেই হবে, মাদক প্রতিরোধে প্রয়োজনে পুলিশ আরও কঠোর হবে বলেও জানান ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।
তিনি বলেন, পুলিশের কঠোর অবস্থানের কারণে রাজধানী ঢাকায় অপরাধের মাত্রা কমে এসেছে। অপরাধ করে পকউ পার পাবে না বলেও উল্লেখ করেন ডিএমপি কমিশনার।
তিনি আজ রোববার রাজধানীর মিরপুরে মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত ‘চলমান মাদক বিরোধী অভিযান ও আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
অতীতের যেকোন সময়ের চেয়ে বর্তমানে ঢাকা শহরের আইন শৃংখলা পরিস্থিতি সন্তোষজনক জানিয়ে কমিশনার বলেন, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর কঠোর মনোভাবের ফলে ঢাকা শহরে কোন সংঘবদ্ধ চুরি, ডাকাতি, খুন, চাঁদাবাজিসহ অন্যান্য অপরাধ নেই বললেই চলে। অপরাধের মাত্রা অনেক কমে গেছে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, অপরাধ করে কেউ পার পাবে না। তাকে আইনের আওতায় আনা হবে।
তিনি বলেন, জঙ্গিবাদের ষড়যন্ত্র থেকে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। ধর্মের অপব্যাখ্যা রোধ করতে আলেম সমাজকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
আছাদুজ্জামান মিয়া বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে জঙ্গিদের দমনের মতো মাদকের বিরুদ্ধে আমরা যুদ্ধে নেমেছি। তাদের গ্রেফতার করে আইনের আওতায় নেয়া হচ্ছে। মাদক নির্মূল না হওয়া পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে। ঢাকা শহরে কোন মাদক ব্যবসায়ীর ঠাঁই হবে না বলে তিনি উল্লেখ করেন।
মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে কমিশনার বলেন, ‘মাদক আইনশৃংখলাজনিত সমস্যা নয়, এটা একটা সামাজিক সমস্যা। পুলিশের একার পক্ষে এই সমস্যা দমন করা সহজ নয়। মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।’
সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা কামাল আহমেদ মজুমদার। ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপস্) কৃষ্ণ পদ রায়, যুগ্ম-পুলিশ কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম, মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার মাসুদ আহম্মদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সভায় উপস্থিত ছিলেন।
বাসস/এফএইচ/২০২৫/-শহক