বাসস দেশ-২৪ : ঢাকা-ভোলা নৌরুটে দিনের বেলায় লঞ্চ চলাচলের ব্যবস্থা করা হবে : নৌ সচিব

114

বাসস দেশ-২৪
দিনে- লঞ্চ
ঢাকা-ভোলা নৌরুটে দিনের বেলায় লঞ্চ চলাচলের ব্যবস্থা করা হবে : নৌ সচিব
ঢাকা, ৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : ভোলা-লক্ষীপুর নৌরুটে যাত্রী ও পণ্য সেবার মানোন্নয়নে ভোলা ইলিশাঘাট ও লক্ষীপুরের মজুচৌধুরীরঘাটের মধ্যে ফেরি চলাচলের সংখ্যা পর্যায়ক্রমে বাড়ানোসহ ঢাকা- ভোলা নৌরুটে দিনে লঞ্চ সার্ভিস চালু এবং ঢাকা-লক্ষ্মীপুর রুটে পুনরায় লঞ্চ চলাচলের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোঃ আবদুস সামাদ।
আজ নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ভোলা-লক্ষ্মীপুর নৌরুটের বিভিন্ন সমস্যা নিরসনের সংক্রান্ত বৈঠকে তিনি একথা জানান।
ভোলা-লক্ষীপুর নৌরুটের বিভিন্ন সমস্যা সমাধানে ভোলা ডেভেলপমেন্ট ফোরাম (ভিডিএফ)-এর ১৫টি দাবির প্রেক্ষিতে নৌপরিবহন মন্ত্রণালয় এ বৈঠকের আয়োজন করে।
নৌ পরিবহন সচিব বলেন, মজুচৌধুরীরঘাট এলাকায় নদীর নাব্যতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ড্রেজিং করা হবে। এছাড়া ভোলা-লক্ষীপুর নৌরুটে দ্রুত ফেরি চলাচলের জন্য লক্ষীপুরের মতিরহাটে একটি ঘাট নির্মাণের পদক্ষেপ নেয়া হবে। ঢাকা-লক্ষীপুর নৌপথে লঞ্চ সার্ভিস পুনরায় এবং ঢাকা-ভোলা নৌরুটে দিনের বেলায় লঞ্চ চলাচলের ব্যবস্থা করা হবে।
বৈঠকে অন্যান্যের মধ্যে খাদ্য মন্ত্রণালয়ের সচিব শাহাবুদ্দিন আহমদ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান সুলতান আহমেদ, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান সৈয়দ মোঃ তাজুল ইসলাম, ভিডিএফ’র উপদেষ্টা মোঃ মাহবুবুর রহমান হিরন, ভোলার জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, লক্ষীপুরের জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, ভিডিএফ’র সভাপতি আবুল কাসেম ও ভিডিএফ’র সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএন/১৮৫৫/কেএমকে