বাসস দেশ-১১ : অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল

133

বাসস দেশ-১১
সম্রাট-মামলা-চার্জশিট
অস্ত্র মামলায় সম্রাটের বিরুদ্ধে চার্জশিট দাখিল
ঢাকা, ৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : রাজধানীর রমনা থানার একটি অস্ত্র মামলায় যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে র‌্যাব।
মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ এর উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক আজ বুধবার ঢাকা মহানগর হাকিম আদালতে এ চার্জশিট দাখিল করে।
আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, গত ৬ অক্টোবর কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা অবস্থায় স¤্রাটকে গ্রেফতার করা হয়।
সেদিন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে র‌্যাবের একটি দল কাকরাইলে ভূঁইয়া ট্রেড সেন্টারে তালা ভেঙে সম্রাটের কার্যালয়ে অভিযান শুরু করে। তার কার্যালয়ে ক্যাঙারুর চামড়া রাখার দায়ে সম্রাটকে ৬ মাসের কারাদন্ড দেয়া হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়।
এছাড়া র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদি হয়ে স¤্রাটের বিরুদ্ধে রমনা মডেল থানায় পৃথক মামলা দায়ের করেন।
গত ৭ অক্টোবর রমনা থানা পুলিশ অস্ত্র ও মাদক দ্রব্য আইনের পৃথক মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে তার বিরুদ্ধে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডের আবেদন করেন। গত ১৫ অক্টোবর রিমান্ড শুনানি শেষে অস্ত্র মামলায় পাঁচদিন ও মাদক মামলায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।
২৪ অক্টোবর রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৬১৭/-আসাচৌ