জাতীয় বিশ্ববিদ্যালয়ে মডেল কলেজ প্রকল্প

262

ঢাকা, ৩০ জুন, ২০১৮ (বাসস) : জাতীয় বিশ্ববিদ্যালয় সারাদেশে প্রাথমিকভাবে ১৫টি বেসরকারি কলেজকে মডেল কলেজে উন্নীত করার কর্মসূচি গ্রহণ করেছে। পর্যায়ক্রমে এই কার্যক্রম আরো বাড়বে।
আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট কক্ষে এক অধিবেশনে উপাচার্য ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদ একথা বলেন।
অনুষ্ঠানে শিক্ষা সমাবেশ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুষ্ঠিত ভাষণ, বিশ্ববিদ্যালয়ের রজতজয়ন্তী পালন, ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট ও এভিয়েশন সায়েন্সের মতো নতুন ডিসিপ্লিন খোলার বিষয়ে আলোচনা করা হয়।
এছাড়া সকল কলেজকে হাই কানেক্টিভিটির আওতায় এনে লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম গড়ে তোলা,কলেজ শিক্ষা মনিটরিং, শিক্ষার্থী ও শিক্ষকদের জন্য ‘মোবাইল এ্যাপস’ তৈরি, ডিজাস্টার রিকভারি সেন্টারের জন্য যন্ত্রপাতি ক্রয় সংক্রান্ত আলোচনা এবং আগারগাঁও-এ টাওয়ার ভবন নির্মাণসহ বিভিন্ন বিষয়ের অগ্রগতি সম্পর্কে তুলে ধরা হয়।
অধিবেশনে কোষাধ্যক্ষ অধ্যাপক নোমান উর রশীদ ২০১৮-২০১৯ অর্থ বছরের জন্য রাজস্ব ও ৫০৭ কোটি ২২ লক্ষ ৭৮ হাজার টাকার বাজেট পেশ করেন, যা সিনেটে গৃহীত হয়।
উপাচার্য ও সিনেটের চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে সিনেট অধিবেশনে বিশ^বিদ্যালয়ের প্রো-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান ও বিশ্ববিদ্যালয়ের ডিনসহ সিনেট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অধিবেশনে বার্ষিক বাজেট, বার্ষিক প্রতিবেদন, গত অধিবেশনের কার্যবিবরণী, সার্ভিস রুলে সংশোধনী পাসের বিষয়ে আলোচনা করা হয়।

image_printPrint