জয়পুরহাটে বিজয় দিবস উদযাপনে ৩ দিনব্যাপী কর্মসূচী গ্রহণ

364

জয়পুরহাট, ৬ নভেম্বর, ২০১৯ (বাসস) : জেলায় যথাযোগ্য মর্যাদায় ৪৯তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে ৩ দিনব্যাপী ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে এক প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়। সভায় বিজয় দিবস সুষ্ঠু ও শান্তিপূর্ণর্ ভাবে উদযাপনের জন্য ১৬ টি উপ-কমিটি গঠন করা হয়েছে।
৩ দিন ব্যাপী গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে ১৪ ডিসেম্বর জয়পুরহাট হানাদার মুক্ত দিবসের আলোচনা, পাগলাদেওয়ান বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ ও শহীদ বুদ্ধিজীবী দিবস পালন। কড়ই-কাদিপুর বধ্যূ ভ’মিতে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শর্নী। ১৫ ডিসেম্বর জেলা শহরের বিভিন্ন স্থানে সাংস্কৃতিক সংগঠন গুলোর মুক্তিযুদ্ধ ভিত্তিক ভ্রাম্যমাণ সঙ্গীত পরিবেশন । ১৬ ডিসেম্বর ভোরে সূর্যোদয়ের আগে একত্রিশ বার তপোদ্ধনির মাধ্যমে বিজয় দিবসের শুভ সূচনা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ ডা: আবুল কাশেম ময়দানের স্মৃতিসৌধে শহীদদের স্মরনে পুষ্প্যমাল্য অর্পণ করবেন। সকালে সরকারি ,আধা সরকারি ও স্বায়ত্বশাসিত ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় ষ্টেডিয়ামে শিশুকিশোর সমাবেশ ও কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধণা প্রদান করা হবে। শিশু একাডেমী শিশু কিশোরদের জন্য আয়োজন করবে মুক্তিযুদ্ধ ভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা। জয়পুরহাট ষ্টেডিয়াম মাঠে সৌখিন ফুটবল খেলা ও টি-২০ ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনায় মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা, এবং ’সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজণীন ব্যবহার এবং মুক্তিযুদ্ধ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে শহীদ ডা: আবুল কাশেম ময়দানে। এ ছাড়াও বিজয় দিবস উপলক্ষে শিশুসদন, হাসপাতালে উন্নত খাবার পরিবেশন করা হবে। রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা মহিলা ক্রীড়া সংস্থার উদ্যোগে মহিলাদের জন্য ক্রীড়ানুষ্ঠান।