শেষ পর্যন্ত মুশফিকের দেখা পেলেন ভক্ত এসসিএ অনুর্ধ-২৩ মহিলা দলের অধিনায়ক ঋদ্ধি

556

রাজকোট, ৫ নভেম্বর ২০১৯ (বাসস) : দীর্ঘ প্রতিক্ষার পর মুশফিকুর রহিমের দেখা পেলেন তার ভক্ত সৌরাষ্ট্র ক্রিকেট এসোসিয়েশনের অনুর্ধ-২৩ নারী দলে অধিনায়ক ঋদ্ধি রুপারেল। প্রিয় তারকার সঙ্গে দেখা করার সুযোগ পেয়ে তিনি সেটিকে ক্যামেরাবন্দীও করে রাখেন।
ভারতের সঙ্গে পুর্ন সিরিজ খেলতে বাংলাদেশ দল সেখানকার মাটি স্পর্শ করার পর থেকেই প্রিয় তারকাকে এক পলক দেখার জন্য অপেক্ষা করে ছিলেন ঋদ্ধি। শিশুকাল থেকেই মুশফিুকর রহিমের একান্ত ভক্ত হয়ে আছেন এই নারী ক্রিকেটার।
৪৩ বলে ৬০ রানের অসাধারন ইনিংসে সিরিজের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বাংরাদেশকে জয় পাইয়ে দেয়া মুশফিক ভক্তকে নিরাশ করেননি। নিজ দেশের ওই হারেও মুশফিকুর রহিমের প্রতি এতটুকু মনক্ষুন্ন করেননি রিধি। বরং তিনি অধীর অপেক্ষায় বসে ছিলেন কখন দেখা পাবেন সেই শৈশব থেকে ভক্ত বনে যাওয়া প্রিয় ক্রিকেট তারকার।
আজ রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ দলের অনুশীলনের সময় সেখানে হাজির হন স্থানীয় অনুর্ধ-২৩ নারী দলের অধিনায়ক। প্রিয় ক্রিকেট তারকাকে কাছ থেকে দেখার জন্য এ সময় সাইডলাইনে হাজির হন রিধি।
তিনি মাঠেই সাংবাদিকদের বলেন,‘ দুই বছর ধরে আমি তাকে অনুসরণ করে আসছি। সর্বশেষ আমি যখন বাংলাদেশ সফরে গিয়েছিলাম তখন আমি তার এবং সাকিব আল হাসানের সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু তারা কোন এক টুর্নামেন্ট খেলতে ব্যস্ত ছিলেন। যে কারণে দেখা করতে পারিনি।বাংলাদেশ লীগে আমি কলাবাগান ক্রীড়া চক্রের হয়ে খেলেছি।’
ঋদ্ধি বলেন,‘ আমি তার ভক্ত হবার কারণ হচ্ছে তিনিও আমার মত উইকেট রক্ষক এবং টপ অর্ডার ব্যাটসম্যান। গত ম্যাচে তিনি যেভাবে ম খেলেছেন, আমার মনে হয়েছে আমিও সেরকম খেলতে চাই। সাময়িকভাবে তিনি কিছুটা সময় নিয়েছিলেন। কিন্তু পরক্ষনেই তিনি ম্যাচের চেহারা পাল্টে দেন। এমনকি ক্যাচ পড়ে যাবার পরও তিনি ইতিবাচক ব্যাটিং করে গেছেন। আমিও এভাবে আমার দলকে জয়ী করতে চাই। তিনি আমার আদর্শ এবং আমি তার মতই খেলতে চাই।’
ঋদ্ধি বলেন, আন্তর্জাতিক ক্রিকেটে তিনি যেমন চোটখাট মানুষ, আমিও ঘরোয়া ক্রিকেটের ছোটখাট আকারের। উচ্চতা কোন বিষয় নয়। একজন ছোটখাট মানুষও দলকে জয় এনে দিতে পারেন।’ আমি যেমন তার ভক্ত, তেমনি ভক্ত ভারতীয় ক্রিকেটার মাহন্দ্র সিং ধোনির। তবে তিনি সম্পুর্ন ভিন্ন খেলা খেলেন। তাই আমি মুশফিককেই আদর্শ হিসেবে নিয়েছি। কারণ তিনিও আমার মত খেলেন।’
শেষ পর্যন্ত বিসিসিআই কর্মকর্তাদের সহায়াতায় মুশফিকের সঙ্গে দেখা করার সুযোগ পান ঋদ্ধি। নিজের এই তরুন ভক্তকে তার সঙ্গে ছবি তোলার সুযোগ এবং তার প্রতি ‘শুভ কামনা’ জানিয়েছেন বলে ড্রেসিং রুম ছাড়ার সময় বলেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিক।