বাজিস-১০ : হবিগঞ্জে সমবায়ের মাধ্যমে পাঁচবছরে একহাজার ৮৭৮ জনের কর্মসংস্থান

265

বাজিস-১০
হবিগঞ্জ-সমবায়
হবিগঞ্জে সমবায়ের মাধ্যমে পাঁচবছরে একহাজার ৮৭৮ জনের কর্মসংস্থান
হবিগঞ্জ, ২ নভেম্বর ২০১৯ (বাসস) : জেলায় সমবায় সমিতিগুলোর মাধ্যমে গত পাঁচবছরে একহাজার ৮৭৮জনের কর্মসংস্থান হয়েছে। পাশাপাশি এ সমিতিগুলো থেকে সরকার বছরে তিনলাখ টাকা অডিট ফি এবং পঞ্চাশ হাজার টাকা ভ্যাট পেয়ে থাকে।
আজ শনিবার সকালে ৪৮তম জাতীয় সমবায় দিবসের আলোচনায় এসব তথ্য জানানো হয়
‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ প্রতিপাদ্য নিয়ে আজ শনিবার জেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে শনিবার সকালে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নিমতলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে হবিগঞ্জ শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে টাউনহলে জেলা প্রশাসক কামরুল হাসান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির।
বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমবায় কর্মকর্তা মো. আবুল কাশেম।
বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শামসুজ্জামান ও হবিগঞ্জ সদর উপজেলা সমবায় কর্মকর্তা হাসনা হেনা।
আলোচনাসভায় জানানো হয়, জেলায় ১৯টি কেন্দ্রীয় সমবায় সমিতি ৯২১টি শাখার মাধ্যমে কাজ করছে। এই সমিতিগুলো দারিদ্র বিমোচনের লক্ষ্যে মৎস্য চাষ, হাঁস-মুরগি ও গবাদি পশু পালনের মত উৎপাদনমুখী খাতে আবর্তক ঋণ, পল্লী ঋণ ও ক্ষুদ্র ঋণ দিয়ে সদস্যদেরকে স্বাবলম্বী হতে সহায়তা করছে।
বাসস/সংবাদদাতা/২০২৭/এমকে