বাসস দেশ-২৫ : মুনতারীন মহলের সিডি উদ্বোধন করলেন তথ্য সচিব ও ডেনমার্কের রাষ্ট্রদূত

458

বাসস দেশ-২৫
সিডি- প্রকাশনা
মুনতারীন মহলের সিডি উদ্বোধন করলেন তথ্য সচিব ও ডেনমার্কের রাষ্ট্রদূত
ঢাকা, ১ নভেম্বর, ২০১৯ (বাসস) : প্রখ্যাত সঙ্গীতশিল্পী মুনতারীন মহলের দু’টি একক গানের সিডি উদ্বোধন করেছেন তথ্য সচিব আবদুল মালেক এবং বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত উইনী এসট্রুপ পিটার সেন।
আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তনে সঙ্গীত প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভারসাল মিউজিক আয়োজিত অনুষ্ঠানে মুনতারীন মহলের কন্ঠে নজরুল সঙ্গীতের এ্যালবাম ‘ভোরের ঝরা ফুল’ ও ‘স্মৃতি বসে মালা গাঁথে’ সিডি দু’টির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য সচিব আবদুল মালেক এবং ডেনমার্কের রাষ্ট্রদূত উইনী পিটার সেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
তথ্য সচিব আবদুল মালেক বলেন, সঙ্গীত জীবনের অর্থ খুঁজতে সাহায্য করে আমাদের প্রাণে প্রেরণা যোগায়। সুখ বা আনন্দ উভয় সময়েই সঙ্গীত আমাদের শ্রেষ্ঠ সাথী।
নজরুল সঙ্গীত বাংলা গানের এক অমূল্য ভান্ডার, উল্লেখ করে তথ্য সচিব বলেন, শিল্পী মুনতারীন মহলের কন্ঠে চিরঞ্জীব নজরুল সঙ্গীত এক নতুন মাত্রা পেয়েছে।
রাষ্ট্রদূত উইনী বলেন, সঙ্গীতের কোনো সীমারেখা নেই, নেই দেশ-কাল-পাত্রের বিভেদ। সুন্দর সঙ্গীতের আবেদন বিশ্বময়।
উইনী এসময় মুনতারীন মহলকে আন্তরিক অভিনন্দন জানিয়ে তার দীর্ঘ সঙ্গীতজীবন কামনা করেন।
অনুষ্ঠানে সমবেত প্রখ্যাত সঙ্গীতশিল্পী ওস্তাদ অনিল কুমার সাহা, ইয়াসমিন মুশতারী, উল্কা হোসেন, রেবেকা সুলতানা, আকরামুল ইসলাম, বুলবুল ইসলাম প্রমুখ ও দর্শকদের মনোমুগ্ধকর কয়েকটি সঙ্গীতের পরিবেশনা উপহার দেন মুনতারীন মহল ।
নয় বছর বয়স থেকে সঙ্গীত চর্চায় ওস্তাদ আকিল উদ্দীন, ওস্তাদ সৈয়দ জাকির হুসেন, ওস্তাদ নারায়ণ চন্দ্র বসাক, ওস্তাদ আখতার সামদানী, ওস্তাদ অনিল কুমার সাহা প্রমুখের কাছে তালিম নেয়া মুনতারীনের লেখাপড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ে ও যুক্তরাষ্ট্রের নর্থ ডাকোটা বিশ্ববিদ্যালয়ে সমাজবিজ্ঞানে।
‘হিজ ম্যাজেস্টিজ ভয়েস-সারেগামা’ এবং ‘রাগা মিউজিক’ যথাক্রমে ‘ভোরের ঝরা ফুল’ ও ‘স্মৃতি বসে মালা গাঁথে’ সিডি দু’টি পরিবেশন করছে।
বাসস/সবি/এমএআর/২১৩০/এসই