বাজিস-৮ : লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রান্নাকরা খাবার পাচ্ছে শিক্ষার্থীরা

148

বাজিস-৮
লক্ষীপুর-স্কুল মিল
লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে রান্নাকরা খাবার পাচ্ছে শিক্ষার্থীরা
লক্ষ্মীপুর, ৩০ অক্টোবর, ২০১৯ (বাসস) : দারিদ্র্যপীড়িত এলাকায় শিশুদের বিদ্যালয়ে অবস্থান নিশ্চিত করা ও ক্ষুধা নিবারণের লক্ষ্যে সরকারের গৃহীত ‘স্কুল মিল কার্যক্রম’ লক্ষ্মীপুরে চালু করা হয়েছে।
প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে ‘দারিদ্র্যপীড়িত এলাকায় স্কুল ফিডিং’ কর্মসূচির আওতায় এ ‘স্কুল মিল কার্যক্রম’ বাস্তবায়ন করা হচ্ছে।
আজ বুধবার দুপুরে জেলার সদর উপজেলার ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।
এসময় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। এর মাধ্যমে বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের জন্য নিয়মিত বিনামূল্যে শুকনো খাবারের পাশাপাশি রান্না করা খাবারেরও ব্যবস্থা চালু হলো।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনছুর আলী চৌধুরী, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান মোল্লা।
স্থানীয় তেওয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ওমর হোসাইন ভুলু, ধর্মপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরীফ আহম্মদসহ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা এসময় উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত, সারাদেশে পাইলটিং হিসেবে ১৬টি উপজেলায় বিস্কুটের পাশাপাশি ‘স্কুল মিল’ কর্মসূচি চালু করা হবে। এর মধ্যে লক্ষ্মীপুর সদর উপজেলা একটি। প্রথম পর্যায়ে উপজেলার ৩০টি প্রাক-প্রাথমিক ও প্রাথমিক বিদ্যালয়কে পাইলটিং হিসেবে গ্রহণ করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮০৫/-এমকে