বাসস দেশ-৩৮ : বাংলাদেশ সরকারের ডিস্ট্যান্স লার্নিং প্রোগ্রামের সাফল্য উদযাপন

277

বাসস দেশ-৩৮
ডিস্ট্যান্স লার্নিং-উদযাপন
বাংলাদেশ সরকারের ডিস্ট্যান্স লার্নিং প্রোগ্রামের সাফল্য উদযাপন
ঢাকা, ২৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : সম্প্রতি রাজধানী বনানীর প্লাটিনাম গ্র্যান্ড হোটেলে সরকারের ডিজিটাল আইল্যান্ড-মহেশখালী প্রকল্পের অধীনে ডিস্ট্যান্স লার্নিং প্রোগ্রামের সাফল্য উদযাপন করা হয়েছে।
জাগো ফাউন্ডেশন আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতীম দেব, বিশেষ অতিথি ছিলেন পেপী সিদ্দিক, প্রকল্প ব্যবস্থাপক, আই ও এম, জাহিদ মোহাম্মদ ফিরোজ, প্রকল্প পরিচালক, ডিজিটাল আইল্যান্ড মহেশখালী এবং জাতীয় প্রকল্প সমন্বয়কারী আই ও এম মাসুম আল রেজা ।
২০১৫ সালে বাংলাদেশ মিলেনিয়াম ডেভেলপমেন্ট গোল ২- প্রাথমিক শিক্ষায় সর্বজনীন গ্রাহ্যতা অর্জন করে। তবে এখনো বাংলাদেশ শিক্ষাব্যাবস্থা নিয়ে নানা রকম প্রতিবন্ধকতার মধ্য দিয়ে যাচ্ছে। গুনগত মানের শিক্ষা দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছানোর উদ্দেশ্যে ৩ বছর আগে ডিজিটাল আইল্যান্ড মহেশখালী প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, আই ও এম এবং কোরিয়া টেলিকম কক্সবাজারের মহেশখালী উপজেলায় “ডিজিটাল আইল্যান্ড- মহেশখালী” প্রকল্পটি কার্যে পরিণত করা শুরু করে।
বাসস/এমআর/২০৩৮/এএএ