নাটোরে নদী রক্ষায় মতবিনিময় সভা

340

নাটোর, ২৯ জুন, ২০১৮ (বাসস) : নদী রক্ষা, পানি ও পরিবেশের উন্নয়ন কৌশল বিষয়ে নাটোরে আজ শুক্রবার এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নাটোর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত সভায় বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও নাটোরে কর্মরত সংবাদ মাধ্যমের কর্মীরা অংশগ্রহণ করেন।
মতবিনিময় সভায় বক্তারা বলেন, দেশ ও মানুষের উন্নয়নে সকল নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করা প্রয়োজন। এ লক্ষ্যে নদী দখল ও নদী দুষণ প্রতিরোধে সরকারের পানিসম্পদ, নৌপরিবহন, ভূমি ও পরিবেশ মন্ত্রণালয়ের সমন্বিত উদ্যোগ গ্রহন করা প্রয়োজন। প্রয়োজন এ বিষয়ে কর্মরত সকল বেসরকারী উন্নয়ন সংস্থার মধ্যে সমন্বয়। নদী রক্ষা কমিশনের যথাযথ ভূমিকা পালনের পাশাপাশি জেলা নদী রক্ষা কমিটিকেও সক্রিয় ভূমিকা পালন করতে হবে। সর্বোপরী নদী রক্ষায় প্রয়োজন জনসম্পৃক্ততা তৈরী করা।
বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক আনোয়ার সাদত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন, যুগ্ম-সম্পাদক কালিমুল্লাহ ইকবাল ও অর্থ-সম্পাদক তাজুল ইসলাম এবং নাটোর প্রেসক্লাবের সহসভাপতি জুলফিকার হায়দার জোসেফ, সিনিয়র রিপোর্টার মনজুর-উল-হাসান, বাসসের ফারাজী আহম্মদ রফিক বাবন, মঞ্জুর-ই-মওলা সাব্বির ও রফিকুল ইসলাম নান্টু। নাটোর প্রেসক্লাবের সভাপতি জালালউদ্দিন সভা প্রধানের দায়িত্ব পালন করেন।