বাসস রাষ্ট্রপতি-১ : রাষ্ট্রপতি আগামীকাল দেশে ফিরছেন

বাসস রাষ্ট্রপতি-১
হামিদ-ফিরছেন-আগামীকাল
রাষ্ট্রপতি আগামীকাল দেশে ফিরছেন
ঢাকা, ২৬ অক্টোবর, ২০১৯ (বাসস) : রাষ্ট্রপতি এম আবদুল হামিদ জাপান ও সিঙ্গাপুরে আট দিনের সফর শেষে আগামীকাল রোববার দেশে ফিরছেন।
রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব আবুল কালাম আজাদ আজ বাসস’কে জানান, ‘রাষ্ট্রপতি এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারি সিঙ্গাপুর এয়ারলাইন্স লিমিটেডের একটি নিয়মিত ফ্লাইট ( ফ্লাইট নং এসকিউ ৪৪৬) আগামীকাল রাত ১০ টা ৪০ মিনিটে হযরত শাহজালাল (রা.) আর্ন্তজাতিক বিমান বন্দরে অবতরন করবে ।
রাষ্ট্রপতি হামিদ সিঙ্গাপুরে তাঁর দুই দিনের যাত্রা বিরতি শেষে আগামীকাল রাত (স্থানীয় সময়) ৮ টা ৩৫ মিনিটে ঢাকার উদ্দেশে চাঙ্গি আর্ন্তজাতিক বিমান বন্দর ত্যাগ করবেন।
সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুস্তাফিজুর রহমান বিমানবন্দরে রাষ্ট্রপতিকে বিদায় জানাবেন।
রাষ্ট্রপতি ২০ অক্টোবর থেকে জাপানে ৬ দিনের সরকারি সফর শেষে গতকাল শুক্রবার সিঙ্গাপুরে পৌছেন। তিনি মঙ্গলবার টোকিওতে জাপানের নতুন স¤্রাট নারুহিতোর অভিষেক অনুষ্ঠানে যোগ দেন। তিনি টোকিওতে রাজ প্রাসাদে বিভিন্ন দেশের প্রায় ২ হাজার নেতা এবং ১৭৪ টি দেশ ও অঞ্চলের প্রতিনিধিদের সামনে নিজেকে সেদেশের ১২৬ তম স¤্রাট হিসেবে ঘোষণা দেন।
৫৯ বছর বয়স্ক স¤্রাট নারিহিতো তাঁর ৮৫ বছর বয়স্ক পিতা স¤্রাট অ্যামিরিতাস অকিহিতোর অবসরে যাবার পর গত ১ মে দেশটির নতুন স¤্রাট হিসেবে শপথ নেন।
রাষ্ট্রপতি একই দিনে জাপানের নতুন স¤্রাট নারুহিতো এবং স¤্রাজ্ঞী মাসাকোর দেয়া ভোজ সভায় যোগ দেন। তিনি পর দিন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের দেয়া অপর এক ভোজ সভায়ও যোগ দেন।
উপ-প্রেস সচিব জানান, রাষ্ট্রপতি ২৫ অক্টোবর সিঙ্গাপুরের উদ্দেশে জাপান ত্যাগ করেন। তিনি আগামীকাল দেশে ফিরবেন।
বাসস/এসআইআর/অনু-অমি/২১৪০/-আসাচৌ/কেকে