বাসস দেশ-২১ : এদেশে সকল ধর্মের মানুষ সম-অধিকার ও সমমর্যাদা নিয়ে বসবাস করবে : তাজুল ইসলাম

232

বাসস দেশ-২১
তাজুল- বিজয়া সম্মিলন
এদেশে সকল ধর্মের মানুষ সম-অধিকার ও সমমর্যাদা নিয়ে বসবাস করবে : তাজুল ইসলাম
ঢাকা, ২৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, এদেশে সকল ধর্মের মানুষ সম-অধিকার ও সমমর্যাদা নিয়ে বসবাস করবে। এটি সকল ধর্মের মানুষের সাংবিধানিক অধিকার।
তিনি বলেন, ‘আমাদের সকল ধর্মের উৎসব মানুষে মানুষে সুসম্পর্ক, ভ্রাতৃত্ববোধ, ঐক্য ও অসাম্প্রদায়িক চেতনাকে সমৃদ্ধ করে। এটি বাংলাদেশের হাজার বছরের অসাম্প্রদায়িক ঐতিহ্যের প্রতিফলন।’
মন্ত্রী আজ মহানগর সার্বজনীন পূজা কমিটির বিজয়া সম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলে মিলে সকল অপশক্তিকে পরাভূত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে আমরা সামনের দিকে এগিয়ে যাচ্ছি।’
মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদারের সভাপতিত্বে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের মেলাঙ্গনে অনুষ্ঠিত বিজয়া সম্মিলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।
সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী পূর্ণাত্মানন্দ মহারাজ, সংসদ সদস্য জুয়েল আরং, পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী ও মন্দিরের সেবায়েত রীতা চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখেন সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট কিশোর রঞ্জন মন্ডল।
বাসস/সবি/কেসি/২০০০/জেহক