মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলে ধরতে গণমাধ্যমের প্রতি হাছান মাহমুদের আহ্বান

159

ঢাকা, ২৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মুক্তিযুদ্ধের চেতনায় অনুপ্রাণিত হয়ে এর সঠিক ইতিহাস তুলে ধরার জন্য গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়েছেন।
তিনি আজ নগরীর বসুন্ধরা আবাসিক এলাকায় ইংরেজি দৈনিক দ্য ডেইলি সান-এর ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বলেন, ‘সঠিক তথ্য উপস্থাপন করে সংবাদপত্র দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।’
ড. হাছান মাহমুদ বলেন, জনগণের ক্ষমতায়নে গণমাধ্যমের বিরাট দায়িত্ব রয়েছে এবং ডেইলি সান এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি এই পত্রিকাটির সাফল্য কামনা করেন।
এর আগে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন। স্পিকার তার বক্তৃতায় বলেন, ‘মুক্তিযুদ্ধের পক্ষের পত্রিকা হিসেবে ডেইলি সান বাংলাদেশের সাফল্যের ইতিহাস তুলে ধরে। এই সংবাদপত্র দেশ ও দেশের মানুষের কল্যাণে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অব্যাহত রাখবে বলে আমরা আশা করি।’
অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের, দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা, সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমানও অংশ নেন।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, কালের কন্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।
বসুন্ধরা গ্রুপ ও ইস্টওয়েস্ট মিডিয়ার চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বাংলাদেশে ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তবাজারা দ্য অলিভেরা এবং বসুন্ধরা গ্রুপের কো-চেয়ারম্যান সাদাত সোবহান তানভীরও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

image_printPrint