এলিফ্যান্টসকে হারিয়ে শেষ চারে চট্টগ্রাম আবাহনী

116

ঢাকা, ২৩ অক্টোবর, ২০১৯ (বাসস) : শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জয়লাভ করেছে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী লিমিটেড। আজ চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এ’ গ্রুপের ম্যাচে লাওসের ইয়ং এলিফ্যান্টস ক্লাবকে ৪-২ গোলে হারিয়ে সবার আগেই সেমি-ফাইনাল নিশ্চিত করেছে আবাহনী।
উত্তেজনাপূর্ণ ম্যাচের ১০ মিনিটের সময় গোল করে স্বাগতিক আবাহনীকে এগিয়ে দেন নাইজেরিয়ার ফরোয়ার্ড চিনেডু ম্যাথিউ। ডি-বক্সের বাম দিক থেকে লুকা রতকোভিচের কাট ব্যাক থেকে বল পেয়ে আলতো টোকায় জালে জড়িয়ে দেন তিনি (১-০)।
তবে ১৪ মিনিটের সময় ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোল করে ম্যাচে সমতা ফিরিয়ে আনেন এলিফ্যান্টের তারকা আফিক্সাই থানাখান্ডি (১-১)। আনুমানিক ২২ গজ দূর থেকে স্বাগতিকদের রক্ষন দেয়ালের উপর দিয়ে দারুণ দক্ষতায় ভাসানো শটে বল জালে জড়ান তিনি। ৩৩ মিনিটে ফোর গোল করে এগিয়ে যায় এলিফ্যান্ট। স্বাগতিক ডিফেন্ডার উজবেকিস্তানের ইকবলজন আকরামোভের ভুলে প্রতিপক্ষের ফরোয়ার্ড সোমেক্সে কেয়োহানাম বল পেয়ে ঠান্ডা মাথায় আবাহনীর জালে জড়িয়ে দিলে ১-২ গোলে এগিয়ে যায় তারা। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় প্রথম ম্যাচে মোহনবাগানকে হারিয়ে উড়ন্ত সূচনা করা আবাহনী।
বিরতির পর গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে জামাল ভুঁইয়ার দল। সফলও হয় তারা। ৫৪ মিনিটের সময় অধিনায়কের অসাধারণ একটি ক্রসের বলে মাথা ছুইয়ে গোল করেন সার্বিয়া মন্টেনেগ্রোর ফরোয়ার্ড রতকোভিচ (২-২)।
সমতা ফিরে পেয়ে দ্বিগুণ উৎসাহে এলিফ্যান্টের উপর ঝাঁপিয়ে পড়ে স্বাগতিকরা। একের পর এক পরিকল্পিত আক্রমণ চালিয়ে সফরকারী দলের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত করে তুলে তারা। এরই ফসল ঘরে তোলে আবাহনী। রহমতের লম্বা থ্রো থেকে জটলার মধ্যেই বল পেয়ে ডি বক্সের লাইন থেকেই বাঁ পায়ের জোড়ালো শটে গোল করেন জামাল ভুঁইয়া (৩-২)। ম্যাচের ৭৮ মিনিটে কর্নার থেকে জামাল ভুঁইয়ার আড়াআড়ি শটের আরেকটি বল চোখের পলকে জালে জড়িয়ে গেলে ৪-২ গোলের নিরাপদ দূরত্বে পৌছে যায় আবাহনী।
এরপর অবশ্য ঘুরে দাঁড়ানোর আপ্রাণ চেষ্টা করেছে এলিফ্যান্ট। তবে স্বাগতিক দলের জমাট রক্ষণভাগকে আর ফাঁকি দিতে পারেনি তারা। ফলে পরাজয় নিয়েই মাঠ ছাড়ে লাওসের ক্লাবটি।

image_printPrint