সড়ক নিরাপদ রাখতে তিনটি ‘ই’এর দিকে বিশেষভাবে নজর দিতে হবে : পলক

391

ঢাকা, ২২ অক্টোবর, ২০১৯ (বাসস) : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সড়ক নিরাপদ রাখতে তিনটি ‘ই’এর দিকে বিশেষভাবে নজর দিতে হবে।
তিনি বলেন, ইডুকেশন, ইঞ্জিনিয়ারিং এবং এনফোর্সমেন্ট। সড়ক নিরাপত্তা সম্পর্কে সবাইকে এডুকেশন দিতে হবে, সড়কের প্রকৌশলগত নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং আইনের সঠিক প্রয়োগ করতে হবে।
আজ রাজধানীর একটি হোটেলে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯’ উপলক্ষে পাঠাও এবং এটুআই ‘সেফটি ফার্স্ট’ আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন,দুর্ঘটনা এড়াতে এ বিষয়ে চালক, যাত্রী ও আইন প্রয়োগকারী সবাইকে সচেতন ও সতর্ক হতে হবে।
তিনি বলেন,২০১৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ অক্টোবরকে জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে ঘোষণা করেন।শুধু একদিন বা সাতদিন সড়ক নিরাপদ রাখলে হবে না। বছরের প্রতিদিনই আমাদের সতর্ক ও সচেতন থেকে সড়ক নিরাপদ রাখতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যোদের মধ্যে বক্তৃতা করেন পাঠাও এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা, প্রধান নির্বাহী কর্মকর্তা হুসেইন মুহাম্মদ ইলিয়াস।
উলে¬খ্য,জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আয়োজিত সপ্তাহব্যাপী ক্যাম্পেইন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করতে সেফটি সপ্তাহে চালকদের ছয় হাজার হেলমেট ফ্রিতে বিতরণ করবে পাঠাও। এছাড়াও পাঠাও এর বনানী কার্যালয়ে সপ্তাহব্যাপী চলবে বিনামূল্যে রাইডারদের চক্ষু পরীক্ষা।
অনুষ্ঠানে পাঠাও এর ঊর্ধতন কর্মকর্তা ও টপ রাইডাররা উপস্থিত ছিলেন। এসময় টপ রাইডারদের মাঝে হেলমেট বিতরণ করে পাঠাও।