বাসস দেশ-২৯ : যাত্রীদের দুর্ভোগ কমাতে সরকার নতুন ট্রেন চলাচলের উদ্যোগ নিচ্ছে : রেলপথ মন্ত্রী

277

বাসস দেশ-২৯
রেলমন্ত্রী মতবিনিময়-যাত্রী কল্যাণ
যাত্রীদের দুর্ভোগ কমাতে সরকার নতুন ট্রেন চলাচলের উদ্যোগ নিচ্ছে : রেলপথ মন্ত্রী
ঢাকা, ২১ অক্টোবর, ২০১৯ (বাসস) : রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ভারত থেকে ২০টি নতুন রেল ইঞ্জিন আনা হচ্ছে। যাত্রীদের দুর্ভোগ কমাতে সরকার নতুন নতুন ট্রেন চলাচলের উদ্যোগ নিচ্ছে।
আজ বিকেলে রেলপথ মন্ত্রণালয়ে শামসুন নাহার ভুঁইয়া এমপির নেতৃত্বে ঢাকাস্থ গাজীপুর উন্নয়ন পরিষদ এবং টঙ্গী রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময়কলে তিনি এসব কথা বলেন।
নূরুল ইসলাম সুজন বলেন, চলতি বছর ডিসেম্বরের মধ্যে ঢাকা সিলেটসহ কয়েকটি রুটে নতুন ট্রেন চালু করা হবে। এছাড়া শিগগিরই গাজীপুর, টঙ্গী, নরসিংদী ও নারায়ণগঞ্জের মধ্যে আরো নতুন ট্রেন চলাচলের উদ্যোগ নেয়া হবে। পহেলা নভেম্বরে থেকে টঙ্গী রেল স্টেশনে টাঙ্গাইল কমিউটার ট্রেনের যাত্রা বিরতির প্রয়োজনীয় উদ্যোগ বলে তিনি উল্লেখ করেন।
পরে নেতৃবৃন্দ রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. মোফাজ্জেল হোসেনকেও গাজীপুর ও টঙ্গীর ট্রেন যাত্রীর বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে একটি দাবিনামার কপি হস্তান্তর করেন।
এ সময় গাজীপুর উন্নয়ন পরিষদ এবং টঙ্গী রেলযাত্রী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মো. আবু বকর সিদ্দিক, মো. নিজাম উদ্দিন , মো. আতাউর রহমান, এম এ সালাম শান্ত ও কামরুজ্জামান প্রমুখ।
বাসস/সবি/এমএআর/২০৪৫/এসই