বাসস দেশ-২৮ : দুর্নীতিবিরোধী অভিযানে জনগণের পূর্ণ সমর্থন দরকার : সেমিনারে বক্তারা

259

বাসস দেশ-২৮
দুর্নীতি-সেমিনার
দুর্নীতিবিরোধী অভিযানে জনগণের পূর্ণ সমর্থন দরকার : সেমিনারে বক্তারা
ঢাকা, ২১ অক্টোবর ২০১৯ (বাসস) : রাজধানীতে আয়োজিত এক সেমিনারে বক্তারা দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছেন।
তারা বলেন, পচাত্তরে বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে এদেশে দুর্বৃত্তায়ন শুরু হয়। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি বিরোধী অভিযান শুরু করেছেন। তার এই সাহসী পদক্ষেপ প্রশংসার দাবিদার।
সোমবার জাতীয় প্রেসক্লাবে ইংরেজি দৈনিক ‘বাংলাদেশ পোস্ট’ আয়োজিত ‘দুর্নীতি দমনে সরকারের পদক্ষেপ ও নাগরিকের ভূমিকা’ শীর্ষক এক সেমিনারে বক্তারা এ কথা বলেন।
পত্রিকার সম্পাদক শরীফ সাহাব উদ্দিনের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইংরেজী দৈনিক অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব:) আব্দুর রশিদ, মানবাধিকার কমিশনের সাবেক চেয়ারম্যান কাজী রিয়াজুল হক, বাংলাদেশ পোস্টের উপদেষ্টা সম্পাদক শাহনুর ওয়াহিদ ও শিকদার গ্রুপের চিফ অপারেটিং অফিসার এস কিউ ইসলাম মোহন।
ইকবাল সোবহান চৌধুরী বলেন, একদিনে এ সমাজ, প্রশাসন, রাজনীতি দুর্নীতিগ্রস্ত হয়নি, এটা দীর্ঘদিনের। ৭৫’ এর ১৫ আগস্ট স্বপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে দেশে দুর্বৃত্তায়ন শুরু হয়েছে।
মেজর জেনারেল (অব.) আবদুর রশীদ বলেন, বাংলাদেশে যে দুর্বৃত্তায়ন হয়েছে সরকারে বর্তমান শুদ্ধি অভিযানের মাধ্যমে তার হ্রাস টেনে ধরা সম্ভব হবে।
কাজী রিয়াজুল হক বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এই দুর্নীতি বিরোধী অভিযানে দলমত নির্বিশেষে সবাইকে এই সরকারকে সহযোগিতা করতে হবে। না হলে দুর্বৃত্তরা আবার বঙ্গবন্ধুর সোনার বাংলাকে অন্ধকারের দিকে নিয়ে যাবে।
শরীফ সাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল।
বাসস/এএসজি/এমএমবি/২০৩২/অমি