খুলনা বিভাগীয় আঞ্চলিক প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত

192

খুলনা, ২১ অক্টোবর, ২০১৯ (বাসস) : খুলনা বিভাগীয় আঞ্চলিক প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াড ২০১৯ আজ অনুষ্ঠিত হয়েছে।
অলিম্পিয়াডে উচ্চ মাধ্যমিক পর্যায়ে চ্যাম্পিয়ন হয় ঋতি জুলফিকার ডোনা এবং রানার-আপ তাহমিদ বিন আজগর। স্নাতক-স্নাতকোত্তর পর্যায়ে চ্যাম্পিয়ন চিত্রা সরকার এবং রানার-আপ প্রিয়াংকা দাশ।
খুলনা বিভাগের বিভিন্ন জেলার কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের কয়েক’শ উচ্চ মাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর  শ্রেণীর শিক্ষার্থীরা এ অলিম্পিয়াডে অংশ নেয়।
খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ফায়েকুজ্জামান বিজয়ীদের পুরস্কার বিতরণ করেন।
খুলনা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর টি এম জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সরকারি বিএল কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর খুরশিদা জাহান, খুলনা সরকারি মহিলা কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ড. এস এম আলী আশরাফ এবং সাতক্ষীরা সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. হানিফ মল্লিক।
বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতির আয়োজনে খুলনা সরকারি মহিলা কলেজে এই ৬ষ্ঠ প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াডের বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি বাংলাদেশে এবছর ৬ষ্ঠ বারের মত প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াডের আয়োজন করেছে। খুলনা আঞ্চলিক প্রতিযোগিতায় উচ্চ মাধ্যমিক বিভাগ ও স্নাতক ও স্নাতকোত্তর বিভাগে চ্যাম্পিয়ন শিক্ষার্থীরাসহ দেশের বিভিন্ন অঞ্চলের আঞ্চলিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীরা জাতীয় প্রাণিবিজ্ঞান অলিম্পিয়াডে অংশ নেবে।

image_printPrint