বাসস ক্রীড়া-১২ : রোনালদোর ৭০১তম গোলে তালিকায় একক আধিপত্যে জুভেন্টাস

267

বাসস ক্রীড়া-১২
ফুটবল-ইতালী-সিরি এ
রোনালদোর ৭০১তম গোলে তালিকায় একক আধিপত্যে জুভেন্টাস
মিলান, ২০ অক্টোবর ২০১৯ (বাসস/এএফপি) : ক্রিস্টিয়ানো রোনালদো ও মিরালেম পিয়ানিকের গোলে শনিবার সিরি এ লীগে বোলোনিয়ার বিপক্ষে ২-১ গোলে জয়লাভ করেছে জুভেন্টাস। চলতি সপ্তাহেই পর্তুগালের হয়ে ক্যারিয়ারের ৭০০তম গোলের মালিকানা পাওয়া রোনালদো খেলা শুরুর আগে বিশেষ একটি জার্সি পড়ে মাঠে নামেন।
মাঠে নেমে ১৯ মিনিটের সময় ক্যারিয়ারের ৭০১ তম গোলটিও পেয়ে যান ৩৪ বছর বয়সি রোনালদো। কিন্তু ব্রাজিলীয় ডিফেন্ডার দানিয়ালো কয়েক মিনিটের ব্যবধানেই গোলটি পরিশোধ করে বোলোনিয়াকে সমতায় ফিরিয়ে আনেন। বিরতির আট মিনিট পর অবশ্য পিয়ানিকের গোল ফের এগিয়ে দেয় জুভদের।
এই জয়ের ফলে লীগের নিকটতম প্রতিদ্বন্দ্বী তালিকার দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের সঙ্গে চার পয়েন্টের ব্যবধান রচনা করেছে শীর্ষে থাকা বর্তমান চ্যাম্পিয়নরা। ল্যাৎসিওর বিপক্ষে তিন গোলের লীড পাওয়ার পরও তাদের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে তালিকার তৃতীয় অবস্থানেই রয়ে গেছে আটলান্টা। আর ভেরোনাকে ২-০ গোলে হারিয়ে তাদের সঙ্গে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে চতুর্থ অবস্থানে থাকা নাপোলি। বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেন আর্কাডিউজ মিলিক।
জুভেন্টাসের কোচ মরিজিও সারি বলেন, ‘আমরা সঠিক পথেই আছি। তবে কিছু কিছু জায়গায় আমাদের কাজ করার সুযোগ রয়েছে।’ আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে লোকোমোটিভ মস্কোর মোকাবেলা করবে তার শিষ্যরা।
এদিকে সিরি এ লীগের শীর্ষ গোল দাতা সিরো ইমোবিলসের পেনাল্টি থেকে পাওয়া শেষভাগের জোড়া গোলে ৩-০ ব্যবধানে পিছিয়ে পড়া ল্যাৎসিও ৩-৩ গোলে আটলান্টার সঙ্গে ড্র করতে সক্ষম হয়েছে। স্তাদিও অলিম্পিয়াকোসে শেষ ২১ মিনিটের মধ্যে গোল তিনটি পরিশোধ করে ল্যাৎসিও। আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে ম্যানচেস্টার সিটির মোকাবেলা করবে আটলান্টা। ইমোবিল পেনাল্টি থেকে ৬৯ ও ৯০ মিনিটে গোল দুটি করেন। মাঝখানে ৭০ মিনিটে দলের দ্বিতীয় গোলটি পরিশোধ করেছেন জোয়াকুইন করেয়া।
এর আগে প্রথমার্ধে কলম্বিয়ার লুইস মুরিয়েলের জোড়া গোলের পর বিরতিতে যাবার আট মিনিট আগে আলেক্সান্দ্রো গোমেজ তৃতীয় গোলটি করলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় আটলান্টা। খেলা শেষে লীগে তিন গোল পাওয়া ২৯ বছর বয়সি ইমোবিল বলেন,‘ ৯০তম মিনিটে পেনাল্টি শটটি নেয়ার সময় আমি একেবারেই দম হারিয়ে ফেলছিলাম।’
স্তাদিও সান পাওলোতে অনুষ্ঠিত ম্যাচে পোলিশ স্টাইকার মিলিক দুই অর্ধে দুই গোল করলে ভেরোনাকে হারিয়ে পরাজয়ের ধারা থেকে বেরিয়ে আসতে সক্ষম হয় নাপোলি। আন্তর্জাতিক বিরতির আগে অবশ্য তুরিনোর সঙ্গে গোল শূন্য ড্র করেছিল তারা। খেলা শেষে মিলিক বলেন, ‘ফিটনেস সমস্যা নিয়েই আমি এই মৌসুমটি শুরু করেছি। সুতরাং এখন আমি গোলের জন্য মরিয়া।’ এই হারে তালিকার ১৩তম স্থানে নেমে গেল ভেরোনা।
বাসস/এএফপি/এমএইচসি/১৯৫০/মোজা/স্বব