বাসস দেশ-১৮ : তারাকান্দা উপজেলার হিসাব রক্ষণ কর্মকর্তা গ্রেফতার

366

বাসস দেশ-১৮
দুদক-গ্রেফতার
তারাকান্দা উপজেলার হিসাব রক্ষণ কর্মকর্তা গ্রেফতার
ঢাকা, ২৮ জুন ২০১৮ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা আজ ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা হিসাব রক্ষণ অফিস থেকে অডিটর মোঃ হাসানকে ঘুষের ১০ হাজার টাকাসহ হাতেনাতে গ্রেফতার করেছেন।
ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাসিম আনোয়ারের তত্ত্বাবধানে এবং ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি বিশেষ টিম অডিটর মোঃ হাসানকে নিজ দপ্তর থেকে গ্রেফতার করে।
তারাকান্দা উপজেলার রাউতনবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোয়াজ্জেম হোসেন তার শিক্ষা অফিসের এরিয়ার বিল প্রস্তুত করে গত ১৩ মে উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দেন। বিল পেতে বিলম্ব দেখে তিনি উপজেলা হিসাবরক্ষণ অফিসে যোগাযোগ করেন। তখন উপজেলা হিসাব রক্ষণ অফিসের অডিটর হাসান এ বিল পাশের জন্য ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন প্রথমে ঘুষ দিতে অস্বীকার করলেও, নিরুপায় হয়ে আলোচনার মাধ্যমে ১০ হাজার টাকা ঘুষ দিতে তিনি সম্মত হন।
মোয়াজ্জেম হোসেন পরবর্তীতে এই বিষয়ে দুদকে অভিযোগ করেন। কমিশন সকল আইনানুগ প্রক্রিয়া অবলম্বন করে ফাঁদ মামলা পরিচালনার জন্য একটি বিশেষ টিম গঠন করে।
আজ বৃহস্পতিবার সকাল থেকে বিশেষ টিমের সদস্যরা উপজেলা হিসাব রক্ষণ অফিসের চারদিকে ওৎ পেতে থাকেন। নিজ দপ্তরে বসে অডিট কর্মকর্তা হাসান যখন ঘুষের ১০ হাজার টাকা গ্রহণ করছিলেন, ঠিক তখনই কমিশনের বিশেষ টিমের সদস্যরা ঘুষের টাকাসহ হাসানকে হাতে-নাতে গ্রেফতার করেন।
ময়মনসিংহ দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর বাদি হয়ে এ ব্যাপারে তারাকান্দা থানায় একটি মামলা দায়ের করেন।
বাসস/সবি/এফএইচ/১৯৪০/-শহক