বাসস দেশ-৪০ : বার্লিনে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী

491

বাসস দেশ-৪০
পররাষ্ট্রমন্ত্রী-বঙ্গবন্ধু কর্ণার
বার্লিনে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করলেন পররাষ্ট্রমন্ত্রী
ঢাকা, ১৯ অক্টোবর, ২০১৯ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম-শতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে জার্মানীর বার্লিনে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপন করা হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বার্লিনে তিনদিনের সরকারি সফরকালীন সময়ের মধ্যেই আজ সকাল ১০টায় দূতাবাস প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু কর্ণারের’ উদ্বোধন করেন বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষিকী উদযাপন জাতীয় কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও জার্মানীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ উপস্থিত ছিলেন।
বঙ্গবন্ধুর জীবন ও দর্শন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের ওপর লিখিত বই, বাংলা, ইংরেজী ও জার্মান ভাষার ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ এবং বিভিন্ন ওইতিহাসিক ছবি ও পোস্টার এ কর্ণারকে সমৃদ্ধ করেছে।
বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন শেষে পররাষ্ট্র মন্ত্রী, সংস্কৃতি প্রতিমন্ত্রী এবং অন্যান্য কর্মকর্তা ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপি বঙ্গবন্ধুর জন্ম-শতবার্ষকী উদযাপন কীভাবে সফল করা যায় তা নিয়ে প্রবাসী বাংলাদেশীদের সাথে আলোচনা করেন।
বাসস/পিআর-এসআরএইচ/জেডআরএম/২৩৪৫/কেকে