বাজিস-৮ : খুলনায় দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কটের আহ্বান জানালেন দুদক মহাপরিচালক

362

বাজিস-৮
দুদক-খুলনা
খুলনায় দুর্নীতিবাজদের সামাজিকভাবে বয়কটের আহ্বান জানালেন দুদক মহাপরিচালক
খুলনা, ২৮ জুন, ২০১৮ (বাসস) : দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক মাহমুদ হাসান বলেছেন, যারা দুর্নীতি করে তাদেরকে কোন অনুষ্ঠানে দাওয়াত দেবেন না, তাদের সাথে কোন আত্মীয়তা করবেন না, এদেশ থেকে দুর্নীতি নির্মূল করতে হলে এদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে।
তিনি আজ খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, অন্যান্য সরকারি দপ্তরের জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বঙ্গবন্ধুকে উদ্ধৃত করে মাহমুদ হাসান বলেন, বঙ্গবন্ধু দুর্নীতির খবর পোস্টকার্ডের মাধ্যমে তাঁকে জানাতে বলেছিলেন যাতে করে দুর্নীতিবাজদের কথা সবাই জানতে পারে, ঘৃণা করে, সামাজিকভাবে একঘরে করে রাখে।
কেবল বিচার করে দুর্নীতি কমানো যাবে না উল্লেখ করে প্রধান অতিথি বলেন, দুর্নীতি যাতে না ঘটে সেজন্য আগে থেকেই সোচ্চার হতে হবে। পরবর্তী প্রজন্মের মধ্যে দুর্নীতি বিরোধী চেতনা সঞ্চার করতে হবে। স্কুলে স্কুলে সততা সংঘ গড়ে তুলতে হবে। প্রতিদিন শিক্ষকরা শ্রেণীকক্ষে গিয়ে যদি একটি সততার কথা, ন্যায়পরায়নতার কথা বলেন তাহলে শিক্ষার্থীদের মধ্যে অনিয়ম বিরোধী চেতনা জাগ্রত হবে। এ ধরণের সামাজিক আন্দোলন ছাড়া কখনই দুর্নীতি দূর করা সম্ভব নয়। তিনি উপস্থিত সকলকে এই দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে শরিক হওয়ার আহ্বান জানান।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন, সিভিল সার্জন এ এস এম আব্দুর রাজ্জাকসহ খুলনা বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি অফিসের উর্দ্ধতন কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বাসস/ সংবাদদাতা/১৯২৫/মরপা