নবীনরাই আগামীর বাংলাদেশ বির্নিমাণে এগিয়ে আসবে : নসরুল হামিদ বিপু

414

ঢাকা, ১৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : বিদ্যুৎ, জ্বালানী ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু শিক্ষার্থীদের সাধারণ পড়াশোনার পাশাপাশি নৈতিক শিক্ষায় শিক্ষিত হবার আহবান জানিয়েছেন।
আজ মঙ্গলবার দক্ষিণ কেরাণীগঞ্জের নতুন বাক্তার চর স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
বিদ্যুৎ প্রতিমন্ত্রী বলেন, নৈতিক শিক্ষাই হচ্ছে সবচেয়ে বড় শিক্ষা। এজন্য সকল ছাত্র-ছাত্রীকে মন থেকে হিংসাকে মুছে ফেলতে হবে এবং মানুষের সাথে ভালো ব্যবহার করতে হবে।
তিনি বলেন, ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধের ইতিহাস ছাত্ররাই গড়েছে। কাজেই দেশ চালাতে যে ধরনের যোগ্য ও দক্ষ রাজনীতিবিদ দরকার তা আজকের এই শিক্ষার্থীদের মাঝ থেকেই উঠে আসতে হবে। কারণ নবীনরাই আগামীর বাংলাদেশ বির্নিমাণে এগিয়ে আসবে।
প্রতিমন্ত্রী এসময় নতুন বাক্তার চর স্কুল এন্ড কলেজকে আধুনিক করার আশ^াস দেন।
নতুন বাক্তার চর স্কুল এন্ড এন্ড কলেজের গর্ভনিং বডির সভাপতি ও কেরাণীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার অমিত দেবনাথ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নিলুফার জাহান, বিদ্যালয়ের অধ্যক্ষ মো.আবুল কালাম আজাদ প্রমুখ।