এফবিসিসিআই নেতৃবৃন্দের সাথে কাতার প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ী প্রতিনিধি দলের সাক্ষাৎ

279

ঢাকা, ১৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : কাতার প্রবাসী বাংলাদেশী (এনআরবি) ব্যবসায়ী প্রতিনিধিদের একটি দল মঙ্গলবার ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)’র নেতৃবৃন্দের সাথে ঢাকার এফবিসিসিআই কার্যালয়ে দেখা করেছেন।
এ সময় এফবিসিসিআই ভাইস প্রেসিডেন্ট মো. সিদ্দিকুর রহমান, মো. রেজাউল করিম, হাসিনা নেওয়াজ ও নিজাম রাজেশ এবং এফবিসিসিআই’র পরিচালক মো. নিজাম উদ্দিন উপস্থিত ছিলেন।
বৈঠকে তারা আসন্ন ‘মেড ইন বাংলাদেশ ২০১৯’ বাণিজ্য ও বিনিয়োগ প্রদর্শনী নিয়ে আলোচনা করেন। এ বছরের ১০ থেকে ১২ ডিসেম্বর কাতারে প্রদশর্নীর আয়োজন করা হবে।
এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (এপিবি)’র সহায়তায় প্রথমবারের মতো একক দেশের প্রদর্শনীটি যৌথভাবে আয়োজন করতে যাচ্ছে কাতারে বাংলাদেশের দূতাবাস ও বাংলাদেশ ফোরাম কাতার (বিএফকিউ)।
বাংলাদেশ ও কাতারের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্ভাবনা খুঁজে বের করা এবং বাণিজ্য ও বিনিয়োগের বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতার বৃদ্ধির মাধ্যমে দুদেশের মধ্যে টেকসই দ্বিপক্ষীয় সম্পর্ক গড়ে তোলাই এই প্রদর্শণীর মূল লক্ষ্য।
বাংলাদেশের পোশাক, চামড়াজাত পণ্য, ফার্মাসিউটিক্যালস, হিমায়িত খাদ্য, সিরামিকস, পাটজাত দ্রব্য, আইসিটি ও অন্যান্য ক্ষেত্রগুলো ব্যবসায়ীরা এই প্রদর্শনীতে প্রদর্শণ করবেন।