আগামীকাল দক্ষিনাঞ্চলের কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে

177

ঢাকা, ১৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : আগামীকাল চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগসহ দক্ষিণাঞ্চলের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।
দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশ হতে বিদায় নেয়ায় দেশের উত্তরাঞ্চলের কিছু কিছু এলাকায় রাতে হাল্কা শীত ও কুয়াশা পড়তে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।
আবহাওয়াবিদ রুহুল কুদ্দুছ আজ বাসস’কে জানান, ‘আগামীকাল চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগসহ দক্ষিণাঞ্চলের কিছু কিছু জায়গায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দেশের উত্তরাঞ্চলের কিছু কিছু জায়গায় রাতে হাল্কা শীত পড়তে পারে এবং দেশের বিভিন্ন এলাকায় সামান্য কুয়াশা পড়তে পারে।’
আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।
সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৫ শতাংশ।
আজ ঢাকায় সূর্যাস্ত ৫টা ৩৩ মিনিটে এবং আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৫ টা ৫৬ মিনিটে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশ হতে বিদায় নিয়েছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বিদায় নেয়ায় অনুকূল অবস্থা বিরাজ করছে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।
গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুন্ড, কক্সবাজার ও রাঙ্গামাটি ৩৪ দশমিক শূন্য ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনি¤œ তাপমাত্রা ছিল তেতুঁলিয়ায় ১৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

image_printPrint