বাজিস-১০ : চট্টগ্রামে বিআরটিএ’র অভিযানে একলাখ ৪০ হাজার টাকা জরিমানা

163

বাজিস-১০
চট্টগ্রাম-বিআরটিএ-জরিমানা
চট্টগ্রামে বিআরটিএ’র অভিযানে একলাখ ৪০ হাজার টাকা জরিমানা
চট্টগ্রাম, ১৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : নগরীতে রুট পারমিট এবং ফিটনেসবিহীন যানবাহন চালানোর দায়ে সাত বাস মালিককে একলাখ ৪০ হাজার টাকা জরিমানা ও মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স দিয়ে বাস চালানোর দায়ে এক চালককে একমাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।
আজ সোমবার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের অভিযানে এ জরিমানা ও দন্ড প্রদান করা হয়।
সোমবার চট্টগ্রাম নগরীর অক্সিজেন মোড়ে এ অভিযান পরিচালনা করেন বিআরটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক।
ভ্রাম্যমাণ আদালত সুত্র জানা যায়, দু’বছর আগেই মেয়াদোত্তীর্ণ হওয়া ড্রাইভিং লাইসেন্স দিয়ে বাস চালানোর দায়ে মো. আবদুল জাব্বার (৪০) নামের এক চালককে একমাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জব্বার ভোলা জেলার দৌলতখান উপজেলার চরপাতা গ্রামের মো. ইউনুস খাঁনের পুত্র। তিনি মেয়াদোত্তীর্ণ ড্রাইভিং লাইসেন্স দিয়ে ৩ নম্বর রুটের ‘চট্ট মেট্রো ছ ১১-১৪৩৭’ নম্বরের বাস চালাচ্ছিলেন।
এছাড়া একই অভিযানে গন্তব্যে না গিয়ে মাঝপথে যাত্রী নামিয়ে দেওয়া, রুট পারমিট এবং ফিটনেসবিহীন যানবাহন চালানোর দায়ে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম মনজুরুল হক বলেন, গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে অক্সিজেন মোড়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় এক বাসচালককে ১ মাসের কারাদ- এবং ৭ বাস মালিককে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয় বলে তিনি উল্লেখ করেন।
বাসস/জিই/১৯০২/এমকে