বাসস ক্রীড়া-৩ : প্রীতি ম্যাচে ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ছয় গোল

132

বাসস ক্রীড়া-৩
ফুটবল-আর্জেন্টিনা-ইকুয়েডর-প্রীতি ম্যাচ
প্রীতি ম্যাচে ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ছয় গোল
ইলচে (স্পেন), ১৪ অক্টোবর, ২০১৯ (বাসস/এএফপি) : জার্মানির সঙ্গে ড্র করার পরের ম্যাচেই স্বরূপে ফিরলো আর্জেন্টিনা ফুটবল দল। রোববার রাতে অনুষ্ঠিত প্রীতি ম্যাচে ইকুয়েডরকে ৬-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। স্পেনে অনুষ্ঠিত এ ম্যাচে যথারিতি অনুপস্থিত ছিলেন তাদের বার্সেলোনা সুপার স্টার লিওনেল মেসি। শুধু মেসি নন এ ম্যাচে আর্জেন্টিনার আরো কয়েকজন শীর্ষ তারকাও অংশ নেননি।
কোপা আমেরিকা চলাকালে কনমেবল বিরোধী মন্তব্যের কারণে নভেম্বর পর্যন্ত আন্তর্জাতিক নিষিদ্ধ রয়েছেন মেসি। এর আগে জার্মানির বিপক্ষে ম্যাচের স্কোয়াডে ছয়টি পরিবর্তন নিয়ে গতকাল ইকুয়েডরের বিপক্ষে একাদশ গঠন করেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করেছিল আর্জেন্টিনা।
পরিবর্তিত আর্জেন্টিনা ৩২ মিনিটের মধ্যেই তিন গোলের লীড নিয়ে নেয়। ২০ মিনিটে বায়ার লেবারকুজেন স্ট্রাইকার লুকাস এলারিও জোড়ালো হেডের গোলের পর ২৭ মিনিটে জন এস্পিনোজার আত্মঘাতি গোল এবং ৩২ মিনিটে পেনাল্টি থেকে লিয়ান্দ্রো পারেডেসের গোলে প্রথমার্ধের এই লীড পায় আর্জেন্টিনা।
তবে দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মধ্যেই এ্যাঞ্জেল মেনা ইকুয়েডরের হয়ে একটি গোল পরিশোধ করে দেন। যদিও ফিওরেন্টিনা ডিফেন্ডার জার্মান পেজ্জেলা ৬৬ মিনিটের সময় দর্শনীয় হেডে গোল করে ফের ব্যবধান বাড়িয়ে নেন। এরপর ৮২ মিনিটে নিকোলাস ডোমিঙ্গুয়েজ দূর পাল্লার শটে আর্জেন্টিনার হয়ে পঞ্চম গোল করেন। শেষ বাঁশী বাজার চার মিনিট আগে লুকাস ওকোম্পোস গোল করে আর্জেন্টিনাকে ৬-১ ব্যবধানে পৌঁছে দেন।
ইকুয়েডরে বিরামহীন সহিংসতার কারণেই মুলত ম্যাচটি স্পেনে আয়োজন করা হয়েছিল। সেখানে দেশটির রাস্ট্রপতি লেনিন মোরেনো সান্ধ্য আইন জারি করেছেন এবং রাজধানী কুইটোর নিয়ন্ত্রন নিয়েছে সেনা বাহিনী।
বাসস/এএফপি/এমএইচসি/১৭২৫/-স্বব