লালমোহন পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ চলছে

230

ভোলা, ১৪ অক্টোবর, ২০১৯ (বাসস) : জেলার লালমোহন পৌরসভার সাধারণ নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। সকাল ৯টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোট প্রদান করছেন। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি’র ২ জন মেয়র প্রার্থীসহ ৪৭ জন সাধারণ কাউন্সিলর ও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ১২টি কেন্দ্রের ৫৯ টি কক্ষে ১৯ হাজার ১০০ জন ভোটার তাদের ভোাটাধিকার প্রয়োগ করছেন। প্রত্যেকটি কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ চলছে।
মোট ভোটারের মধ্যে ৯ হাজার ৭০৩ জন পুরুষ ও ৯ হাজার ৩৯৭ জন নারী ভোটার রয়েছেন। নির্বাচনে সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীণভাবে ভোট গ্রহণ চলবে।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো: আলা উদ্দিন আল মামুন বাসস’কে জানান, সকাল থেকেই শান্তিপূুর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আজকের নির্বাচনে পৌরসভার ১২টি কেন্দ্রে মোট ১২ জন প্রিসাইডিং অফিসার দায়িত্ব পালন করছেন। এছাড়া সহকারী প্রিজাইডিং অফিসার ৫৯ জন, পুলিং অফিসার ১১৮ জন মাঠে কাজ করছেন। একইসাথে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৬ জন ও জুডিশয়িাল ম্যাজিস্ট্রেট রয়েছেন ১ জন।
নির্বাচন অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের (নৌকা) এমদাদুল ইসলাম তুহিন ও বিএনপি’র (ধানের শীষ) সোহেল মো: আজীজ প্রতিদ্বন্দ্বিতা করছেন। একইসাথে সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন ও ১৩ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মাঠে রয়েছেন।
জেলা পুলিশ সুূপার (এসপি) সরকার মো: কায়সার বাসস’কে বলেন, ভোটারদের নির্বিঘেœ ভোটাধিকার প্রয়োগের ক্ষেত্রে পুলিশের পক্ষ থেকে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এর মধ্যে স্ট্রাইকিং ফোর্স, মোবাইল টিম ও কেন্দ্র ভিত্তিক পুলিশ কাজ করছে। একই সাথে ২ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ২টি টিম নিয়মিত টহলে রয়েছে। প্রতিটি কেন্দ্রে ৮ জন আনসার ও ১০জন করে পুলিশ প্রস্তত রয়েছে। সব ধরণের নাশকতা মোকাবেলায় পুলিশ প্রস্তুত বলে জানান তিনি।