শেখ রাসেলের নামে হবে সিজেকেএস সুইমিং কমপ্লেক্স

114

চট্টগ্রাম, ১১ অক্টোবর, ২০১৯ (বাসস) : চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) এর নবনির্মিত সুইমিং কমপ্লেক্সটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ সন্তান শেখ রাসেলের নামে নামকরণ করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র ও সিজেকেএস’র সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।
শুক্রবার (১১ অক্টোবর) চট্টগ্রাম আউটার স্টেডিয়ামের সুইমিং কমপ্লেক্সে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের ব্যবস্থাপনায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) শেখ রাসেল বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতার আয়োজন করে। এতে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন যাত্রা শুরু করা সুইমিং কমপ্লেক্সটির নাম শেখ রাসেলের নামে করার প্রত্যাশা ব্যক্ত করেন।
তিনি বলেন, আউটার স্টেডিয়ামের এই জায়গায় অনেক প্রতিবন্ধকতা প্রতিকূলতাকে জয় করে সুইমিং কমপ্লেক্স করা হয়েছে। এর নামকরণের ব্যাপারে দ্রুত সময়ের মধ্যে প্রশাসনিক প্রক্রিয়া শুরু করা হবে।
সিটি মেয়র বলেন, দেশে প্রথমবার শেখ রাসেলের নামে এই সাঁতার প্রতিযোগিতা শুরু হয়েছে। চট্টগ্রামে এই প্রতিযোগিতার আয়োজন করতে পেরে আমরা নিজেদেরকে ধন্য মনে করছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বদান্যতা, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় এই সুইমিং কমপ্লেক্স নির্মাণ করা সম্ভব হয়েছে। প্রায় সাড়ে ১১ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই সুইমিং কমপ্লেক্স এখন আপামর চট্টগ্রামবাসীর সাঁতারু হয়ে উঠার স্বপ্নের ঠিকানা হয়ে উঠেছে। জাতীয় ও আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ হওয়ার জন্য সাঁতার প্যাকটিস করতেই হবে।
শেখ রাসেল বয়স ভিত্তিক সাঁতার প্রতিযোগিতা পরিচালনা কমিটির চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, বাংলাদেশ সাঁতার ফেডারেশন সাধারণ সম্পাদক এমবি সাইফ, সিজেকেএস সাঁতার কমিটির সাধারণ সম্পাদক আসলাম মোর্শেদসহ সংশ্লিষ্টরা এসময় উপস্থিত ছিলেন।
গত ১০ সেপ্টেম্বর সুইমিং কমপ্লেক্সের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। ২০১৭ সালের মার্চে ১১ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে চট্টগ্রামের প্রথম আন্তর্জাতিক মানের সুইমিং কমপ্লেক্সটির নির্মাণ কাজ শুরু হয়। ১ একর জায়গাজুড়ে নির্মিত সুইমিং কমপ্লেক্সে রয়েছে ৫০ মিটার দৈর্ঘ্য, ২২ মিটার প্রস্থ এবং ১ দশমিক ৮ মিটার গভীর ৮ লাইনের একটি সুপেয় পানির সুইমিং পুল।

image_printPrint