বাসস দেশ-৪২ : ত্রুটিপূর্ণ ৩২৩টি পোশাক কারখানার সংস্কার কাজ ত্বরান্বিত করার নির্দেশ

225

বাসস দেশ-৪২
মতবিনিময়-ডাইফ
ত্রুটিপূর্ণ ৩২৩টি পোশাক কারখানার সংস্কার কাজ ত্বরান্বিত করার নির্দেশ
ঢাকা, ১০ অক্টোবর, ২০১৯ (বাসস) : দ্রততম সময়ের মধ্যে ত্রুটিপূর্ণ ৩২৩টি তৈরি পোশাক কারখানা সংস্কার কার্যক্রম সম্পন্ন করার জন্য তাগাদা দিয়েছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)।
অধিদপ্তরের প্রধান কার্যালয়ে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ ও টাঙ্গাইল জেলায় অবস্থিত জাতীয় উদ্যোগের আওতাধীন ৩২৩ টি পোশাক কারখানার মালিকপক্ষের সঙ্গে দুইদিন ব্যাপী অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এই নির্দেশনা দেয়া হয়।
দু’দিন ব্যাপী অনুষ্ঠিত সভায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং বিজিএমইএ’র পক্ষ থেকে বিভিন্ন কারখানাকে সংস্কার কাজ সম্পন্ন করার জন্য কয়েক সপ্তাহের সময় বেঁধে দেয়া হয়। নির্ধারিত সময়ের মধ্যে সংস্কার কাজ সম্পন্ন না করলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর ও বিজিএমই’র পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করার ব্যাপারে মালিকপক্ষকে সতর্ক বার্তা প্রদান করা হয়।
এতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে সচিব কে এম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, বিজিএমইএ’র সভাপতি ড. রুবানা হক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক মেহেদী আহমেদ আনসারী ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি কায়েস জামান, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মো. জয়নাল আবেদীন, আরসিসি’র প্রকল্প পরিচালক একেএম সালেহউদ্দিন, যুগ্ম মহাপরিদর্শক (সেইফটি) ফরিদ আহম্মেদ, উপমহাপরিদর্শক (ঢাকা) আহমেদ বেলাল, সহকারী মহাপরিদর্শক (সেইফটি) আব্দুল মুমিন প্রমুখ সভায় অংশ নেন।
বাসস/সবি/এমএআর/২২০৮/এএএ