মুজিববর্ষে দেশের ফুটবলে থাকবে নানা রকম চমক : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

623

ঢাকা, ১০ অক্টোবর, ২০১৯ (বাসস) : জতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিকুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী বছর দেশের ফুটবলে অনেক চমক থাকবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।
প্রতিমন্ত্রী আজ টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. একাব্বর হোসেন এমপি গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ২০১৯-এর ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্যকালে একথা জানান।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ফুটবল বাংলাদেশের সব থেকে জনপ্রিয় খেলা। আর তাই মুজিববর্ষকে রাঙাতে ফুটবলে থাকবে নানান রকম চমক।
টাঙ্গাইলের মির্জাপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিমন্ত্রী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগমী বছরটাকে মুজিববর্ষ নামে অভিহিত করা হয়েছে। মুজিববর্ষে ক্রীড়ায় থাকবে নানান আয়োজন। তবে বাংলাদেশ সব থেকে জনপ্রিয় খেলা ফুটবল। তাই মুজিববর্ষে ফুটবলে থাকবে নানান চমক।
তিনি বলেন, নভেম্বর মাসের ১৮ তারিখ আর্জেন্টিনা-প্যারাগুয়ে ঢাকায় প্রীতি ফুটবল ম্যাচ খেলবে।
এ ছাড়া আগামী বছর আর্জেন্টিনা ও ব্রাজিলকে বাংলাদেশে আনার কথাও চলছে। এ ছাড়াও ব্রাজিলের কালো মানিক পেলেও আসতে পারে বাংলাদেশে।
মুজিববর্ষে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের মত ক্লাবগুলোকেও আনার পরিকল্পনা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের রয়েছে বলে উল্লেখ করেন তিনি।
স্টেডিয়াম ভরা দর্শক দেখে প্রতিমন্ত্রী বলেন, এত দর্শক দেখে মনে হচ্ছে ফুটবলের জনপ্রিয়তায় এখনো ভাটা পড়েনি।
তিনি মির্জাপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়াম সংস্কার করে পূর্ণ মিনি স্টেডিয়ামে রূপ দেয়ার আশ্বাস দেন।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. আবদুল মালেক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. জোয়াহেরুল ইসলাম এমপি, টাঙ্গাইল-৫ আসনের এমপি মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৪ আসনের এমপি আলহাজ্ব হাসান ইমাম খান সোহেল হাজারী।
এছাড়াও টাঙ্গাইলের জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম, টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় ও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. মজিবর রহমান।
ফাইনাল খেলায় বাঙ্গলা কল্যাণ সমিতি ২-০ গোলে সাফর্ত্তা জনকল্যাণ সমিতিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।