বাংলাদেশের অর্জনকে স্বাগত না জানানো বিকৃত মানসিকতার পরিচায়ক : হাছান মাহমুদ

46
image_printPrint

ঢাকা, ২৩ মার্চ, ২০১৮ (বাসস ) : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হওয়াকে স্বাগত না জানানো বিএনপি নেতাদের বিকৃত মানসিকতার পরিচায়ক। তিনি অভিযোগ করেন, বাংলাদেশের এই অসামান্য অর্জনে জাতি আজকে যখন উল্লাস করছে তখন বিএনপি নেতৃবৃন্দের বক্তব্য মানসিক বিকৃতির বর্হিপ্রকাশ ছাড়া কিছু নয়।
হাছান মাহমুদ আজ শুক্রবার আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এতে আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
হাছান মাহমুদ বলেন, উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় বিএনপি সরকারকে অভিনন্দন জানাতে লজ্জা পেলেও তারা অন্তত দেশ ও জাতিকে অভিনন্দন জানাতে পারতো। এই অসামান্য অর্জনে আজকে জাতি যখন উল্লাস করছে তখন বিএনপি নেতৃবৃন্দের বক্তব্যের ধরন তাদের মানসিক বিকৃতির বর্হিপ্রকাশ ছাড়া কিছু নয়।
তিনি বলেন, বাংলাদেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় সমগ্র দেশ খুশি। সমগ্র পৃথিবী স্বাগত জানাচ্ছে। জাতিসংঘের মহাসচিব অভিনন্দন জানিয়েছেন, বিশ্বব্যাংক অভিনন্দন জানিয়েছে। সমগ্র পৃথিবী অভিনন্দন জানালেও বিএনপি অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে।
বিএনপি নেতারা বাংলাদেশের মানুষের উন্নয়নকে সহ্য করতে পারছেন না মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, রিজভী আহমেদ শুধু নন, বিএনপি নেতা আমির খসরু মাহমুদও বৃহস্পতিবারের র‌্যালি নিয়ে উপহাস করে নানা বক্তব্য রেখেছেন। জাতির অসামান্য এই অর্জনে র‌্যালি হবে এটাই স্বাভাবিক।
হাছান মাহমুদ বলেন, “কিন্তু বাংলাদেশের মানুষের অগ্রগতিকে, বাংলাদেশের উন্নয়নশীল দেশে উন্নীত হওয়াকে বিএনপি নেতারা মেনে নিতে পারছেন না। কারণ তারা দেশের উন্নয়ন চান না, অগ্রগতি চান না। তারা চান তাদের দলের নেত্রী খালেদা জিয়ার উন্নয়ন, তার পরিবারের জন্য, নিজেদের অর্থ-বিত্তের অগ্রগতি। তারা বাংলাদেশের মানুষের উন্নয়ন অগ্রগতি চান না”।
বিএনপি নেতাদের বিকৃত মানসিকতা পরিহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, যেখানে একজন দিনমজুর শ্রমিকের পারিশ্রমিক ছিল ২০০ টাকা তা আজ ৬০০ টাকা। আগে একজন খেটে খাওয়া মানুষ তার সারা দিনের উপার্জন দিয়ে মাত্র ৩-৪ কেজি চাউল কিনতে পারতো সেখানে এখন ১২-১৫ কেজি চাউল কিনতে পারে। অথচ বিএনপি নেতারা এ উন্নয়নের চিত্র দেখতে পারছেন না। এটি তাদের বিকৃত মানসিকতার বর্হিপ্রকাশ।
বিএনপি তাদের এই বিকৃত মানসিকতা পরিহার করে এবং সরকারকে অভিনন্দন জানাতে লজ্জা লাগলেও অন্তত জাতিকে অভিনন্দন জানিয়ে তাদের বিকৃত মানসিকতা থেকে বেরিয়ে আসার আহ্বান জানান হাছান মাহমুদ।