বাসস ক্রীড়া-৭ : পয়েন্ট তালিকা নিয়ে চিন্তিত নন গার্দিওয়ালা

259

বাসস ক্রীড়া-৭
ফুটবল-গার্দিওয়ালা
পয়েন্ট তালিকা নিয়ে চিন্তিত নন গার্দিওয়ালা
লন্ডন, ৮ অক্টোবর, ২০১৯ (বাসস) : ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলের পয়েন্ট টেবিলে ৮ ম্যাচ শেষে শীর্ষ দল লিভারপুলের চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে পেপ গার্দিওয়ালার ম্যানচেষ্টার সিটি। দলের এই বর্তমান এই চিত্রতে মোটেও চিন্তিত নন গার্দিওয়ালা। খুব দ্রুতই সেরা রুপে ফিরবে ম্যান সিটি এবং পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিবে বলে আশাবাদি গার্দিওয়ালা।
গেল মৌসুমে ৩৮ খেলায় ৯৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে শিরোপা জিতেছিলো ম্যানচেষ্টার সিটি। কিন্তু চলমান মৌসুমের শুরুতেই পিছিয়ে পড়েছে তারা। ৮ খেলায় ৫ জয় ২ হার ও ১ড্র’তে ১৬ পয়েন্ট ম্যান সিটির। সমানসংখ্যক ম্যাচে সবগুলোতে জিতে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লিভারপুল।
নিজেদের শেষ ম্যাচে ম্যানচেষ্টার সিটি উলভারহ্যাম্পটন ওয়ার্ন্ডাসের কাছে ২-০ গোলে হারে। ম্যাচটি ছিলো ম্যান সিটির মাঠেই। তাই লিভারপুলের সাথে ম্যান সিটির পয়েন্টের ব্যবধান আরও বেড়ে যায়।
তবে পয়েন্টের ব্যবধান বেড়ে যাওয়ায় মোটে চিন্তিত নন ম্যান সিটির কোচ গার্দিওয়ালা। তিনি বলেন, ‘লিভারপুলের সাথে ৮ পয়েন্টে পিছিয়ে আমরা। আমরা এখন পর্যন্ত নিজেদের সেরাটা খেলতে পারিনি। কিন্তু যারা আমাদের উপরে বা এগিয়ে তারা খুবই ভালো খেলেছে। সবগুলো ম্যাচই জিতেছে। কিন্তু আমরা খারাপ খেলার কারনে পিছিয়ে পড়েছি। তারপরও এটি নিয়ে আমরা মোটেও চিন্তিত নই। কারন মাত্রই তো লিগ শুরু হলো। এখনো ৩০টির মত ম্যাচ বাকী আছে। পরের রাউন্ডগুলোতে, পয়েন্ট টেবিলের আরও অনেক পরিবর্তন ঘটবে।’
৮ পয়েন্টে পিছিয়ে পড়লেও, দলের খেলোয়াড়দের উপর আস্থা রেখেছেন গার্দিওয়ালা। তিনি বলেন, ‘আমি জানি, দলের প্রত্যকটি খেলোয়াড়ই অসাধারন। ভালো খেলার সামর্থ্য তাদের রয়েছে। পয়েন্ট টেবিলের অবস্থা সর্ম্পকে তারাও অবগত। তাই ঘুড়ে দাঁড়াতে মরিয়া হয়ে আছে ছেলেরা। ছেলেদের উপর আমার অগাধ আস্থা আছে।’
ম্যানচেষ্টার সিটির পরবর্তী ম্যাচ ১৯ অক্টোবর ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে।
বাসস/এএমটি/১৭১৫/স্বব