বাসস দেশ-৩৪ : দেশের স্বার্থ বিকিয়ে শেখ হাসিনা বন্ধুত্ব করেন না : কাদের

512

বাসস দেশ-৩৪
কাদের-হাসিনা-দেশের স্বার্থ
দেশের স্বার্থ বিকিয়ে শেখ হাসিনা বন্ধুত্ব করেন না : কাদের
ঢাকা, ৫ অক্টোবর, ২০১৯ (বাসস) : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের স্বার্থ বিকিয়ে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারো সঙ্গে বন্ধুত্ব করেন না।
আজ শনিবার রাজধানীর খামারবাড়িতে ‘সনাতন সমাজকল্যাণ সংঘ’র (সসকস) শারদীয় সংকলন ‘ত্রিনয়নী’র উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা করেন। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার ভারত সফর সম্পর্কে নির্জলা মিথ্যা কথা বলছে বিএনপি। প্রধানমন্ত্রী গঙ্গা চুক্তি করেছেন, তিস্তা চুক্তিও হবে। তিনি বলেন, গঙ্গা চুক্তির ফলে আজকে বাংলাদেশ ৩৪ হাজার কিউসেক পানি পাচ্ছে। অথচ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ভারত সফর শেষে দেশের এয়ারপোর্টে নেমে তিনি সাংবাদিকদের বলেছিলেন, গঙ্গা পানি চুক্তির কথা বলতে ভুলে গেছেন। শেখ হাসিনা কিছুই ভোলেন না। বাংলাদেশের পাওনার সব বিষয় শেখ হাসিনা উত্থাপন করেছেন।
সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশ থেকে ভারতের সাতটি রাজ্যে এলপিজি গ্যাস যাবে। যার ফলে বাংলাদেশের প্রচুর আয় হবে। অন্যদিকে চুক্তি হয়েছে ভারত বাংলাদেশের চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার করবে। যার ফলে ভারত থেকে প্রচুর আয় হবে। তাই ভারত সফর থেকে কিছুই পাইনি এমন কথায় কেউ বিভ্রান্ত হবেন না। আমরা শুধু দিয়ে আসিনি, ভারতের কাছ থেকে নিয়েও এসেছি। তিস্তা পানি চুক্তির ব্যাপারেও অগ্রগতি হয়েছে। সমদ্রসীমা নির্ধারণের বিষয়ে আন্তর্জাতিক আদালতের রায় মেনে নিয়েছে ভারত। ভারতের সঙ্গে বাণিজ্য ঘাটতিও এখন অনেক কমে গেছে। ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকার কারণেই এটা সম্ভব হয়েছে। বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে যে কোনো কঠিন বিষয়ের সমাধান সম্ভব। ভারতের সঙ্গে অমীমাংসিত বিষয়গুলোর মীমাংসা হচ্ছে। এখন পর্যন্ত যে বিষয়গুলোর সমাধান হয়নি, ভবিষ্যতে সেইগুলোর সমাধান হবে। আপনারা প্রধানমন্ত্রীর ওপর আস্থা ও বিশ্বাস রাখবেন। সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নাগরিক হিসেবে বাংলাদেশের মুসলিম জনগোষ্ঠীর যেই অধিকার, সনাতন ধর্মাবলম্বীরাও সেই একই অধিকার পায়। মুসলমান ধর্মের ভাইদেরকেও আমি বলব, আপনারা পূজামন্ডপের পাশে দাড়িয়ে মন্ডপ পাহারা দেবেন। তাদেরকে পূজা করতে সহযোগিতা করবেন। কেউ যেন শত্রুতা করতে না পারে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও সহোযোগিতা করছেন। আমাদের দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রয়েছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সনাতন সমাজকল্যাণ সংঘের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক বাবু শশাঙ্ক কুমার মজুমদার।
বাসস/বিএনএ/২২০০/-অমি