নেইমারকে দলে নিলেও রিয়ালের চেয়ে সেরা বার্সেলোনা : ইনিয়েস্তা

84

মাদ্রিদ, ২৩ মার্চ, ২০১৮ (বাসস) : বার্সেলোনা তারকা আন্দ্রেস ইনিয়েস্তা মনে করেন তার দলে নেইমারের ফেরার কোন সম্ভাবনা নেই। এমনকি নেইমার রিয়াল মাদ্রিদে যোগ দেন তারপরও বার্সেলোনাই সেরা বলে মন্তব্য করেছেন ইনিয়েস্তা।
গত আগস্টে রেকর্ড পরিমান ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা ছেড়ে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেন এই ব্রাজিলীয় তারকা। যা তাকে পৌঁছে দিয়েছে বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড়ের আসনে। তবে ফরাসি রাজধানীর ওই ক্লাবে নেইমার খুশিতে নেই বলে বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টে প্রকাশিত হয়েছে।
এমন ঘটনার সঙ্গে যুক্ত হয়েছে নেইমারের দিকে রিয়াল মাদ্রিদের ঝুকে পড়া। নতুন করে তাকে লা লীগায় ফিরিয়ে আনার প্রচেস্টা চলছে বলেও ব্যপক গুঞ্জন শুরু হয়েছে। দানি কাভারজাল, মার্কো অ্যাসেনসিও সহ লা লীগা তারকারা ২৬ বছর বয়সী ব্রাজিলীয়কে সান্তিয়াগো বার্নব্যুতে স্বাগত জানাতে প্রস্তুত বলেও জানিয়েছেন।
লীগ ওয়ানে মাত্র এক সেশন খেলে বার্সেলোনায় ফেরাটাও নেইমারের জন্য হয়ে যাবে এক ধরনের প্রতারনা। যে রকম বিতর্কে জন্ম দিয়ে ব্রাজিলীয় তরাক বার্সেলোনা ছেড়েছেন এর পর সেখানে তার ফিরে আসাটা বস্তব সম্মত মনে করছেননা ইনিয়েস্তা।
স্প্যানিশ রেডিও শো’ এল লাগুয়েরোকে তিনি বলেন,‘ সত্যিকার অর্থে আমি মনে করিনা নেইমার ভবিষ্যতে এখানে ফিরবেন। আপনি যখন কোন স্থান ছেড়ে যাবেন , পরে সেখানে ফিরে আসাটা কঠিন হয়ে পড়ে। এই কারনেই বলছি, অন্য কোন ক্লাবে না গিয়ে তার এখানে প্রত্যাবর্তন করাটা হবে আমার কাছে চরম বিষ্ময়। এখন দেখা যাক কি ঘটে। (মাদ্রিদ) যদি তাকে দলে ভেড়ায় তাহলে তারা বিশ্বসেরা দলের একটিতে পরিণত হবে। তবে আমাদের বর্তমানে যে স্কোয়াডটি রয়েছে সেটি তাদের চেয়ে সেরাই থাকবে।’
এই মুহুর্তে লা লীগার শিরোপা ঘরে তোলার দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বার্সেলোনা। নিকটতম প্রতিদ্বন্দ্বি অ্যটলেটিকো মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে রয়েছে কাতালানরা। অবশ্য এখনো নয়টি পর্ব বাকী আছে। এই শিরোপা নিশ্চিত হলে দায়িত্ব গ্রহনের প্রথম মৌসুমেই শিরোপা স্বাদ পাবেন কোচ আরনেস্টো ভালভার্দে। আরো ৩ পয়েন্টে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে গত আসরের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

image_printPrint