উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র স্থাপনে ডিপিপি প্রণয়নের সুপারিশ

351

ঢাকা, ২ অক্টোবর, ২০১৯ (বাসস) : যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় প্রতি উপজেলায় প্রশিক্ষণ ও বিনোদন কেন্দ্র স্থাপনের লক্ষে আগামী তিন মাসের মধ্যে ডিপিপি প্রণয়ন করে পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রেরণের জন্য সুপারিশ করা হয়েছে।
সংসদ ভবনে বুধবার কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল, নাজমুল হাসান, আব্দুস সালাম মুর্শেদী, জুয়েল আরেং, এ. এম. নাঈমুর রহমান এবং জাকিয়া তাবাসসুম সভায় অংশগ্রহণ করেন।
সভায় “বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিল, ২০১৯’’ স্থায়ী কমিটিতে উপস্থাপন করা হয়। কমিটির সদস্যবৃন্দ বিলটি বিস্তারিত পর্যালোচনা করেন। বিলটি অধিকতর পরীক্ষা-নিরীক্ষার জন্য কমিটির সদস্য এ. এম নাঈমুর রহমানকে আহবায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়।
সভায় কমিটির ৩য় বৈঠকের সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিগুলো অগ্রাধিকারভিত্তিতে বাস্তবায়ন এবং জাতীয় ক্রীড়া পরিষদ এর সার্বিক কার্যক্রম সম্পর্কে বিস্তারিত পর্যালোচনা করা হয়।
সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যবৃন্দের আগামী ১৭ অক্টোবর বিকেএসপির কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করার সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় মুজিব বর্ষ ২০২০ উদযাপনের প্রস্তুতি নিয়ে পর্যালোচনা করে জানানো হয় সব খেলা জাতির পিতা বঙ্গবন্ধুর নামে হবে এবং জাতিসংঘ সদর দপ্তরে নেলসন ম্যান্ডেলার ন্যায় জাতির পিতার ভাস্কর্য স্থাপনের ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় যুব ও ক্রীড় মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।