আরডিএ’র সাবেক চেয়ারম্যানসহ ১০ জনের বিরুদ্ধে দুদকের মামলা

579

ঢাকা, ১ অক্টোবর, ২০১৯ (বাসস) : রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলা দায়েরের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
মঙ্গলবার কমিশনের সভায় এ অনুমোদন দেয়া হয়।
সংস্থার উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য আজ বাসস’কে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শিগগির এ ঘটনায় মামলা দায়ের করা হবে।
রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান তপন চন্দ্র মজুমদারসহ ১০ জনের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নিয়েছে দুদক।
এছাড়া অন্যান্য আসামির হলেন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক এস্টেট অফিসার আবু বকর সিদ্দিক, হিসাবরক্ষক মোঃ রুস্তম আলী, নি¤œমান সহকারী, বর্তমানে উচ্চমান সহকারী মোস্তাক আহমেদ, বোয়ালিয়া থানার বাসিন্দা মোঃ এনামুল হক, আবু রায়হান শোয়েব আহমেদ সিদ্দিকী, ডাঃ এস.এম খোদেজা নাহার বেগম, লক্ষীপুরের বাসিন্দা ডাঃ মো. রবিউল ইসলাম স্বপন, এ্যাসথেটিক ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মাহফুজুল হক ও মোঃ খায়রুল আলম।
আসামিদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২০০৬ সালের ২ জানুয়ারি অনুষ্ঠিত রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সাধারণ সভায় চন্দ্রিমা আবাসিক এলাকার ৮টি বাণিজ্যিক প্লট বরাদ্দের বিষয়ে কোন এজেন্ডা না থাকা সত্ত্বেও এ বিষয়ে কোন আলোচনা না করে এবং নিয়ম বহির্ভূতভাবে বিজ্ঞপ্তি প্রকাশ না করে গোপনে কার্যবিবরণীতে জালিয়াতির মাধ্যমে প্রাপ্ত ৮টি দরপত্রে উদ্ধৃত দর অনুমোদন করেন এবং দরদাতাদের অনুকূলে বরাদ্দপত্র প্রেরণের সিদ্ধান্ত গ্রহণ করেন।
এভাবে আরডিএ’র সর্বমোট ৫০ দশমিক ৬৭ কাঠা জমি অবৈধভাবে বরাদ্দ প্রদান করা হয়।
অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক মো. আল-আমিনের সুপারিশের পরিপ্রেক্ষিতে মামলা অনুমোদন দিয়েছে কমিশন।